লাভ জিহাদের প্রশ্নে জেরবার! মেজাজ হারিয়ে এই কাণ্ড ঘটালেন সোনাক্ষী

Avatar

Published on:

লাভ জিহাদের প্রশ্নে জেরবার! মেজাজ হারিয়ে এই কাণ্ড ঘটালেন সোনাক্ষী

মুসলিম ধর্মের ছেলে জাহির ইকবালকে বিয়ে করেছেন সোনাক্ষী। এরপরেই বারবার প্রশ্ন উঠছে ধর্ম পরিবর্তন করবেন কিনা শত্রুঘ্ন কন্যা। এই নিয়ে আগেই মুখ খুলেছিলেন জাহিরের বাবা। এমনকি এই নিয়ে ক্ষোভ প্রকাশ করে জবাব দিয়েছেন শত্রুঘ্ন সিনহাও। এবার খোদ সোনাক্ষী এই নিয়ে পদক্ষেপ নিলেন।

জানা গিয়েছে হিন্দু বা মুসলিম রীতি মেনে নয় বরং স্পেশাল ম্যারেজ অ্যাক্টে বিয়ে করেছেন তাঁরা। গ্ল্যামারাস রিসেপশনের ঝলক বিগত দিন দুয়েক ধরেই ‘টক অফ দ্য টাউন। হিন্দু হয়ে কেন মুসলিম পাত্রকে বিয়ে করেছেন? বিয়ের পর ধর্ম পরিবর্তন করবেন কিনা সেই নিয়ে উত্তাল নেট দুনিয়া।

   
 ⁠

এবার এই নিয়ে তিতিবিরক্ত হয়ে নিজের ইনস্টাগ্রাম অ্যাকাউন্টের কমেন্ট সেকশনই বন্ধ করে রেখেছেন অভিনেত্রী। জানালেন পরম ধর্মের কথা। সদ্যবিবাহিত তারকাদম্পতিকে শুভেচ্ছা জানিয়ে পোস্টের ক্যাপশনে একজন নেটাগরিক লিখেছেন- “ভালোবাসাই পরম ধর্ম।” এই পোস্টেই মন ছুঁয়ে গেছে সোনাক্ষীর। তিনি পাল্টা জবাব দিয়ে লিখেছেন “একদম সত্যি কথা বলেছেন আপনি। খুব মিষ্টি হয়েছে। ধন্যবাদ”।

  
 ⁠

ধর্মান্তরিত হওয়ার প্রসঙ্গে জাহিরের বাবা জানিয়েছিলেন, “যা রটেছে তা একেবারেই ঠিক নয়। সোনাক্ষী একেবারেই ধর্ম পরিবর্তন করছে না। দুটো মনের মিল হচ্ছে। ধর্ম এখানে কোনও প্রতিবন্ধকতাই নয়। আমি মনুষ্যত্বে বিশ্বাস করি। হিন্দুরা যাকে ভগবান মনে করেন ইসলাম ধর্মাবলম্বীদের কাছে তিনিই আল্লাহ। দিনের শেষে আমরা সবাই মানুষ। জাহির ও সোনাক্ষীকে আমার অনেক অনেক আশীর্বাদ”।

বিহারী বাবু বলেন, “সোনাক্ষী-জাহির কোনও অন্য়ায় করেনি। তাঁদের ব্যক্তিগত জীবন নিয়ে কারও কিছু বলার অধিকার নেই। যাঁদের কোনও কাজ নেই। তাঁরাই এমন বলে থাকে।যাকে ভালোবেসেছে, তাঁকেই বিয়ে করছে। একে লাভ জিহাদ বা অন্য কিছুর নাম দেওয়া অনুচিত। তাই ওসবে পাত্তা না দেওয়াই ভালো”।