অর্থাভাবে বেচেছেন সোনার পদক! জীবনের কঠিন লড়াইয়ে ঘুরে দাঁড়ানোর গল্প শোনালেন ছন্দা চট্টোপাধ্যায়

Avatar

Published on:

অর্থাভাবে বেচেছেন সোনার পদক! জীবনের কঠিন লড়াইয়ে ঘুরে দাঁড়ানোর গল্প শোনালেন ছন্দা চট্টোপাধ্যায়

সেলিব্রেটিদের বাইরে থেকে দেখলে মনে হয় ঝাঁ চকচকে তাঁদের জীবন। কতই না মসৃণ ভাবে জীবন যাপন করেন তাঁরা। কিন্তু ক্যামেরার পেছনে তাঁদেরও কঠিন লড়াইয়ের গল্প থাকে। যা হয়ত জানতেই পারি না আমরা। তেমনই ভাইরাল হয়েছে এক অভিনেত্রীর জীবনের কাহিনী। তিনি হলেন ছন্দা চট্টোপাধ্যায়। শেষ তাঁকে দেখা যায়, অষ্টমী ধারাবাহিকে।

ভাইরাল ভিডিওতে তাঁকে বলতে শোনা যাচ্ছে, অর্থাভাবে সোনার মেডেল বিক্রি করতে হয়েছে তাঁকে। তিনি বলেন, “হরেন মুখার্জী আমায় গোল্ড মেডেল দিয়েছিলেন। তবে সেসব আর নেই। কারণ পরিস্থিতির কারণে সে সব বেচে খেয়ে নিতে হয়েছে। কী করব। এই তো আমাদের জীবন। পরিস্থিতি খুব খারাপ ছিল। তবে ওই যে সবসময় বদ্ধ পরিকর ছিলাম, কারও থেকে সাহায্য চাইব না”।

   
 ⁠

তিনি কখনোই বাবা মায়ের কাছে টাকা চাইতেন না বলে জানান। তাঁর কথায়, “ছোট থেকেই বাবা মায়ের কাছে চাওয়া বা অন্য কারোর থেকে কিছু চাওয়া পছন্দ করতাম না। কোনওদিন খেতাম, কোনওদিন সেটাও জুটত না। খুবই কষ্টে দিন চলত। মনে আছে টিনের তলোয়ার’ ছবির জন্য পুরস্কার নিতে যাচ্ছি সেদিনও না খেয়েই গিয়েছিলাম। কখনো বিস্কুট খেয়ে নিতাম। কখনো আবার রাতে বাড়ি ফেরার সময় কিনতাম চপ মুড়ি। এমন নয় বাড়ির অবস্থা খুব খারাপ ছিল। কিন্তু ওই যে, আমি কারও কাছে চাইব না”।

  
 ⁠

ছোট পর্দায় তাঁকে দেখা যায় পটলকুমার গানওয়ালা, তোমায় আমায় মিলে-র মতো ধারাবাহিকে কাজ করছেন তিনি।প্রসেনজিৎ চট্টোপাধ্যায় থেকে ঋতুপর্ণা সেনগুপ্ত, তাপস পাল, মিঠুন চক্রবর্তী নব্বইয়ের দশকের সব তারকাদের সঙ্গেই কাজ করেছেন তিনি। চারুলতা, সাত ভাই চম্পা, কালবেলা, শুভ দৃষ্টি থেকে ১০০% লাভ ছবিতে দেখা গিয়েছে তাঁকে।