আজ প্রভাব, প্রতিপত্তি থাকলেও একসময় চরম অর্থাভাবে ডুবেছিলেন গায়িকা! কীভাবে ঘুরে দাঁড়ালেন ঊষা উত্থুপ?

Avatar

Published on:

আজ প্রভাব, প্রতিপত্তি থাকলেও একসময় চরম অর্থাভাবে ডুবেছিলেন গায়িকা! কীভাবে ঘুরে দাঁড়ালেন ঊষা উত্থুপ?

এত বয়সে এসে যার গান এখনও সেনসেশন বাড়ায় তিনি হলেন ঊষা উত্থুপ। তার গানে নেচে ওঠে আপামর শ্রোতা। সম্প্রতি ৭৬ বছরে পা দিলেন গায়িকা। আর এত গুলো রঙিন বসন্ত কাটিয়ে এবার নিজের ফেলে আসা জীবনের কথা তুলে ধরলেন এক সর্বভারতীয় সংবাদ মাধ্যমের কাছে।

এখন তার অর্থ, যশ, নাম, প্রতিপত্তি সব রয়েছে। কিন্তু একটা সময় ছিল যখন কোনও রকমে অভাবে দিন কাটত তাঁদের। ছোটবেলার সেই কথা বলতে গিয়ে আবেগপ্রবণ হয়ে পড়েন তিনি। আজকালকার সঙ্গে তাদের সময়ের কত পার্থক্য ছিল তা তুলে ধরেন।

   
 ⁠

তিনি বলেন, “আমার স্কুলের দিনগুলিতে, আমি আমাদের স্কুলের বাইরে ‘রাগদা’ বিক্রেতার কথা মনে পড়ে। আমরা এমন সাধারণ আনন্দের মধ্যেই তৃপ্তি পেয়েছি”। তাঁর কথায়, “অসংখ্য জিনিসের অবিরাম এক্সপোজার আকাঙ্ক্ষাকে আরও তীব্র করে। আমার শৈশব এতটাই সাধারণ ছিল যে এত বেশি আশা-আকাঙ্ক্ষা কোনওটাই সেভাবে দেখতে পাইনি। বুঝতেও পারিনি”।

  
 ⁠

গায়িকা জানান, “আমরা জানতাম না পনির কী? আমার বাড়িতে বিরল আসত। ক্রাফ্ট চিজ, এটি বিলাসিতা ছিল আমাদের জীবনে। মাঝে মাঝে আমার মা স্যান্ডউইচে মাখিয়ে দিতেন। আমি পনিরের সঙ্গে পরিচিত হয়েছিলাম যখন আমি গান গাইতে শুরু করি। আমি কলকাতায় আমার প্রথম পনির কাটলেটের স্বাদ পেয়েছি”।