বিমানবন্দরে হৃদরোগে আক্রান্ত বৃদ্ধ! মাত্র পাঁচ মিনিটে জ্ঞান ফিরিয়ে চমকে দিলেন এই মহিলা চিকিৎসক

Avatar

Published on:

বিমানবন্দরে হৃদরোগে আক্রান্ত বৃদ্ধ! মাত্র পাঁচ মিনিটে জ্ঞান ফিরিয়ে চমকে দিলেন এই মহিলা চিকিৎসক

দিল্লি বিমানবন্দরে ফুড কোর্টে বসেছিলেন বৃদ্ধ। হঠাৎই অজ্ঞান হয়ে পড়েন। বোঝা যায় হৃদরোগে আক্রান্ত হয়েছেন তিনি। সেই সময় সেখানে উপস্থিত ছিলেন এক চিকিৎসক। ওই মহিলা চিকিৎসকের তৎপরতায় প্রাণে বাঁচলেন বৃদ্ধ। ভাইরাল হওয়া ওই ভিডিও দেখে চিকিৎসককে কুর্নিশ জানিয়েছেন নেটিজেনরা।

ভাইরাল হওয়া ওই ভিডিওতে দেখা যাচ্ছে দিল্লির টার্মিনাল টুতে হঠাৎই হৃদরোগে আক্রান্ত হন বৃদ্ধ। এরপর এই পরিস্থিতির প্রয়োজনীয়তা বুঝে সেখানে উপস্থিত থাকা ওই মহিলা চিকিৎসক বুকে পাম্প করতে থাকেন বৃদ্ধর। সর্বাত্মকভাবে চেষ্টা করেন বৃদ্ধর হৃদযন্ত্র সচল রাখার জন্য। এবং অন্যান্য যাত্রীদের অনুরোধ করেন বিমানবন্দর কর্তৃপক্ষকে খবর দেওয়ার জন্য।

   
 ⁠

ভিডিওতে দেখা যাচ্ছে, ওই চিকিৎসক বৃদ্ধর বুকে পাম্প করার পাশাপাশি তাকে জোরে জোরে নিঃশ্বাস নেওয়ার পরামর্শ দিচ্ছেন। একই সঙ্গে সমানে সাহস যুগিয়ে যাচ্ছেন তাকে। এই ঘটনার পাঁচ মিনিটের মধ্যেই চোখ মেলে তাকিয়েছেন বৃদ্ধ।

  
 ⁠

এই ঘটনার কিছুক্ষণের মধ্যে বিমানবন্দর কর্তৃপক্ষ বৃদ্ধর চিকিৎসার ব্যবস্থা করে। চিকিৎসক নিজের হাতে ওষুধ খাইয়ে দেন বৃদ্ধকে। চিকিৎসকের পরিচয় জানা না গেলেও তার কর্মকাণ্ডে এখন রীতিমতো ভাইরাল তিনি। নিজে থেকে এগিয়ে এসে তারই সাহায্যকে সাধুবাদ জানিয়েছেন সকলে।