অমিতাভের সঙ্গে বিয়েতে ধ্বংস হয়েছিল পরিবার! এমন মন্তব্য কেন করেছিলেন জয়ার বাবা?

Avatar

Published on:

যেতে হলে বিয়ে করতে হবে! বাবার এই বিশেষ শর্তেই বাধ্য হয়ে বিয়ে করেন অমিতাভ

বলিপাড়ায় অন্যতম দাপুটে জুটি তাঁরা। সব রকম বিতর্ককে দূরে সরিয়ে আজও একসঙ্গে সংসার করছেন অমিতাভ বচ্চন ও জয়া বচ্চন। তাঁদের সম্পর্কের জোরালো সমীকরণের চাবিকাঠি সম্পর্কে নিজের মুখেই সেকথা জানিয়েছিল জয়া বচ্চন। কিন্তু এই বিয়ে নিয়ে মোটেই খুশি ছিল না জয়ার পরিবার। এই নিয়ে একবার বিস্তারিত জানিয়েছিলেন অমিতাভের বাবা হরিবংশ বচ্চন।

মাত্র ৫ নিয়ে বরযাত্রী গিয়েছিলেন তাঁরা। হরিবংশ বচ্চন লেখেন, ” বাড়ি ফেরার আগে, আমি আমার নতুন পুত্রবধূর বাবাকে জড়িয়ে ধরেছিলাম। অমিতের মতো জামাই পাওয়ার জন্য তাঁকে অভিনন্দন জানিয়েছিলাম, আশা করেছিলাম যে তিনিও জয়াকে নিয়ে একই কথা বলবেন। কিন্তু বদলে তিনি বললেন, ‘আমার পরিবারটা একেবারে ধ্বংস হয়ে গেল’”।

   
 ⁠

তিনি আরও জানান, “একটা ছোট অনুষ্ঠান হল। আমি তখন বিচ হাউসে নববধূর জন্য একই কাজ করে প্রতিদান দিয়েছিলাম। যদিও, বিচ হাউসে বেশ অপ্রত্যাশিত কিছু ঘটনা লক্ষ্য করেছি। জয়া ছাড়া ওর পরিবারের কেউই আনন্দ করেননি। কেউই খুশি ছিলেন না”।

  
 ⁠

তবে ৫১ বছরের দাম্পত্য জীবন সুখেই কাটাচ্ছেন এই কালজয়ী জুটি। নিজেদের জুটির সফলতা প্রসঙ্গে জয়া বলেছিলেন, “সম্পর্কের এই জায়গায় একটু যত্নশীল হতে হয়। যেটা আজকালকার প্রজন্ম করে না। যতক্ষণ না তুমি একজনকে সম্মান করছো, ততক্ষণ পর্যন্ত সেখানে কোনও প্রেম থাকে না। সীমারেখা ভীষণ জরুরি। এখানেই শেষ নয়, জয়া আরও বলেন, তোমাদের প্রজন্মে সম্পর্ক আছে, প্রেম নেই”।