ফের বাংলার মুখ উজ্জ্বল করলেন অরিজিৎ! টেইলর স্যুইফটকে হারিয়ে শীর্ষে জিয়াগঞ্জের ছেলে

Avatar

Published on:

লন্ডনের কনসার্টে 'আর কবে' গাওয়ার অনুরোধ! ভক্তকে শুধরে দিয়ে সপাটে জবাব অরিজিতের

অরিজিৎ সিং এর সুরের মূর্ছনায় মাতাল গোটা বিশ্ব। এই মুহূর্তে প্লেব্যাক সিঙ্গারদের মধ্যে শীর্ষে রয়েছেন তিনি। কিন্তু এবার বিশ্ব কাঁপালেন তিনি। উঠে এলেন সেরার তালিকায়। বর্তমানে গান শোনার জন্য জনপ্রিয় প্লাটফর্ম স্পটিফাই। কম বেশি সকলে স্পটিফাইতে গান শুনছেন। সেখানেই দেখা গেল অনুরাগীদের সংখ্যার নিরিখেই টেলর সুইফটকে টেক্কা দিলেন অরিজিৎ সিং৷

আন্তর্জাতিক তারকাদের পিছনে ফেলে তালিকার শীর্ষে জিয়াগঞ্জের ছেলে। তাঁর অনুরাগীর সংখ্যা সংখ্যা ১১৭.২ মিলিয়ন। যা স্যুইফটের থেকে ২১ হাজার বেশি। টেলরের অনুরাগীর সংখ্যা ১১৭.১৭ মিলিয়ন। যদিও মাসিক শ্রোতার নিরিখে এখনও অরিজিতের থেকে অনেকটাই এগিয়ে টেইলর।

   
 ⁠

এই তালিকায় ১১৫.০১ মিলিয়ন অনুরাগী নিয়ে তৃতীয় স্থানে আছেন ব্রিটিশ পপ তারকা এড শিরন। এই তালিকায় রয়েছেন আরিয়ানা গ্রান্ডে যাঁর ফলোয়ারের সংখ্যা ৯৮ মিলিয়ন, এরপরেই রয়েছেন বিলি আইলিশ তাঁর ফলোয়ারের সংখ্যা ৯৬ মিলিয়ন।

  
 ⁠

ইতিমধ্যেই ১২টি গ্র্যামি অ্যাওয়ার্ড রয়েছে তাঁর দখলে।এরপর টেলর সুইফট, হলিউডের জনপ্রিয় গায়িকা বিলি এইলিশকেও পেছনে ফেলে এগিয়ে গেলেন তিনি। তাঁর এই সাফল্যে আনন্দে আত্মহারা তার ভক্তরা।

এখনও পর্যন্ত প্লে-ব্যাক সিঙ্গার হিসেবে আটটি ফিল্মফেয়ার জিতেছেন একমাত্র কিশোর কুমার, এই রেকর্ড এখন পর্যন্ত কেউ ভাঙতে পারেননি।’রূপ তেরা মস্তানা’, ‘খাইকে পান রসওয়ালা’, ‘আগার তুম না হোতে’-র মতো জনপ্রিয় সব গান গেয়ে আট-আট বার সেরা গায়কের তকমা পেয়েছিলেন কিংবদন্তি শিল্পী। অরিজিৎ সিং যদি আর একবছর এই পুরষ্কার পান তাহলে সেক্ষেত্রে কিংবদন্তি শিল্পীর সঙ্গে তাঁর ফিল্মফেয়ারের সংখ্যা মিলে যাবে।

গায়ক হিসেবে অরিজিৎ কতটা সফল, তা নতুন করে বলে দিতে হয় না। তবে অনেকেই মনে করছেন, ফিল্মফেয়ারে এই জয় তাঁকে আরও কয়েক ধাপ এগিয়ে দিল। তবে তার এই জয়ের পরেই শুধু বাঙালির জয়জয়কার।এই জয় শুধু অরিজিৎ-এর বাংলার জয়।