অন্য প্রেমিকার জন্য হয়ত করতেন… অমিতাভের উপর একরাশ অভিমান থেকে কী বললেন জয়া?

Avatar

Published on:

যেতে হলে বিয়ে করতে হবে! বাবার এই বিশেষ শর্তেই বাধ্য হয়ে বিয়ে করেন অমিতাভ

বলিপাড়ায় অন্যতম দাপুটে জুটি তাঁরা। সব রকম বিতর্ককে দূরে সরিয়ে আজও একসঙ্গে সংসার করছেন অমিতাভ বচ্চন ও জয়া বচ্চন। কিন্তু বিগ-বি কতটা রোমান্টিক?

সিমি আগরয়ালের একটি শোতে এসেছিলেন অমিতাভ-জয়া। সেখানে সঞ্চালিকা জয়াকে প্রশ্ন করেন তাঁরা যখন ডেটিং করছিলেন, তখন কতটা রোম্যান্টিক ছিলেন অমিতাভ? উত্তরে জয়া বলেন, “আমরা কখনওই কথা বলিনি। আমাদের খুবই কম কথা হত”। সঙ্গে সঙ্গে অমিতাভ মন্তব্য করে বলেন, “এটা আসলে সময় নষ্ট”।

   
 ⁠

জয়া বচ্চনের মতে, রোম্যান্টিকতা আসলে নিজের সঙ্গীর জন্য ওয়াইন এবং ফুল নিয়ে আসা। কিন্তু জয়ার এই ধারণা একেবারে নস্যাৎ করে দেন অমিতাভ। বলেন, “আমি কখনওই এসব করিনি”। তখন অভিনেত্রী বলেন, “হয়তো ওঁর যদি কোনও প্রেমিকা থাকত, তাহলে নিশ্চয়ই এসব করতেন। কিন্তু আমার মনে হয় না”।

  
 ⁠

শুরু হয়েছে অমিতাভ-জয়ার নাতনি নভ্যা নন্দার শো ‘What The Hell Navya’ সিজ়ন ২। সেখানে নিজের দাদু ও দিদার মজবুত সম্পর্কের রহস্য জানতে চান নভ্যা। তখনই জয়া বলেন, “আমি কোনওদিন আমার স্বামীকে তুই বা তুমি বলে সম্বোধন করিনি। একটা বিশয় আমি খুব অপছন্দ করি, তা হল, কেউ যখন কাউকে ‘তু’ বা ‘তুম’ বলে ডেকে থাকেন। সে যাকেই হোক না কেন। তুমি কি কখনও শুনেছো, আমি তোমার দাদুকে তুমি বলে সম্বোধন করছি?”

তাঁর কথায়, “সম্পর্কের এই জায়গায় একটু যত্নশীল হতে হয়। যেটা তোমার প্রজন্ম করে না। যতক্ষণ না তুমি একজনকে সম্মান করছো, ততক্ষণ পর্যন্ত সেখানে কোনও প্রেম থাকে না। সীমারেখা ভীষণ জরুরি। এখানেই শেষ নয়, জয়া আরও বলেন, তোমাদের প্রজন্মে সম্পর্ক আছে, প্রেম নেই”।