ফের শুরু হল কেবিসি! নতুন টুইস্ট নিয়ে ১৬তম সিজনে ফিরলেন অমিতাভ

Avatar

Published on:

অমিতাভের ক্ষমতা নিয়ে প্রশ্ন! দোকানিকে যোগ্য জবাব দিয়েছিলেন বিগ বি

দু’ দশক পেরিয়ে কেবিসি আপামর ভারতীয় দর্শকদের কাছে জনপ্রিয়। গতবছর কেবিসির ১৫তম মরশুম শেষ হয়েছিল। কিন্তু অগুনতি ভক্তের ভালোবাসায় ফের শুরু হল এই কুইজ শো। ১৬তম সিজন দেখানো শুরু হল সোমবার থেকে। রাত ৯টায় সোনি এন্টারটেনমেন্ট টেলিভিশনে এই অনুষ্ঠান দেখানো শুরু হয়েছে

২০০০ সালের ৩ জুলাই টেলিভিশনে প্রথম শুরু হয় ‘কৌন বনেগা ক্রোড়পতি’। ২৪ বছর পেরিয়ে এবার সেই অনুষ্ঠান ১৬তম সিজনে প্রবেশ করেছে। একটি বিভাগের নাম ‘স্পেশাল ট্যুইস্ট’, একটি নতুন অপশনের নাম ‘দুগনাস্ত্র’ বলে এবারের সিজনে নতুন কিছু বিষয় যোগ করা হয়েছে। ষষ্ঠ প্রশ্ন থেকে দশম প্রশ্নের মধ্যে ‘দুগনাস্ত্র’ ব্যবহার করতে পারবে। সঠিক উত্তর দিলে তাঁরা পাবেন দ্বিগুণ অর্থ। বোনাস প্রশ্ন থাকবে এবার যার নাম ‘সুপার সওয়াল’ যা প্রথম ৫ প্রশ্নের পর হাজির হবে।

   
 ⁠

গত বছর যখন কৌন বানেগা ক্রোড়পতির শেষ পর্ব সম্প্রচারিত হল তখন চোখের জলে আবেগ তাড়িত হতে দেখা গিয়েছিল অমিতাভ বচ্চন কে। শেষ পর্বে হাজির ছিলেন বিদ্যা বালন, শিলা দেবী, শর্মিলা ঠাকুর এবং সারা আলি খানের মতো তারকারা। সেখানেই অমিতাভ বচ্চনের সঙ্গে জড়িয়ে থাকা বিভিন্ন স্মৃতির কথা বলতে থাকেন তাঁরা। কিন্তু তার মধ্যেই গলা বুজে আসে শাহেনশার। আবেগতাড়িত হয়ে পড়েন তিনি।

  
 ⁠

গত বছর শেষ দিনের শুটিংয়ে চোখের জল নিয়ে অমিতাভ বচ্চন বলেন, “আজকের পর থেকে এই মঞ্চ আর কখনও সেজে উঠবে না। এবার আমার বিদায় নেওয়ার পালা। কাল থেকে আমি আর আপনাদের কাছে আসব না- একথা বলার সাহস কিংবা ইচ্ছে, কোনওটাই আমার নেই। প্রতিটা শুরুরই একটা শেষ থাকে”।

কেবিসির মঞ্চে বিগ বির কিছু স্মরণীয় মুহূর্ত দেখানো হয়। মঞ্চে সঞ্চালকের চেয়ারে বসে অমিতাভ তখন চোখের জল ধরে রাখতে পারছেন না। দর্শকাসনে হাততালির রোল। চোখের জলে বিগ বি জানান, “আপনাদের এই এক একটা হাততালি আমার কাছে প্রতিটা নিঃশ্বাসের মতো। আরনারাই আমার বন্ধু। আপনারা যা বলেন, আমি শুনি। আপনাদের ইচ্ছেপূরণ কররা চেষ্টা করি”।