আফসোস থেকেই যাবে! বাবলির সাফল্যের পরেও কীসের আক্ষেপ রাজের?

Avatar

Published on:

আফসোস থেকেই যাবে! বাবলির সাফল্যের পরেও কীসের আক্ষেপ রাজের?

মুক্তি পেয়েছে বুদ্ধদেব গুহর উপন্যাস অবলম্বনে তৈরি রাজ চক্রবর্তীর বাবলি ছবি। নায়িকার চরিত্রে দেখা গিয়েছে শুভশ্রী গঙ্গোপাধ্যায় এবং নায়কের ভূমিকায় অভিনয় করেছেন আবির চট্টোপাধ্যায়। ছবি মুক্তির পরেই আফসোস প্রকাশ করেছেন পরিচালক।

এক সংবাদমাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে রাজ জানিয়েছেন, ২০০৪ সালেই এই উপন্যাস নিয়ে টেলিফিল্ম করার ইচ্ছে ছিল তার। তবে নানান কারণে সেই কাজ পিছিয়ে যায়। এরপর করোনা পরিস্থিতি চলে আসায় কাজে আরও দেরি হয়। তার ইচ্ছে ছিল এই কাজ গল্পের স্রষ্টা বুদ্ধদেব গুহকে দেখানোর। কিন্তু সেই ইচ্ছে থেকে গেল অপূর্ণ।

   
 ⁠

রাজ বলেন, “ছোটবেলায় পড়া এই গল্প আমার ভীষণ প্রিয়। লেখকও ভীষণ প্রিয়। কিন্তু সেই সময়ে বুদ্ধদেব গুহ বলেছিলেন, ‘বাবলি বড়পর্দার জন্য লেখা। যদি কখনও বড়পর্দায় বাবলি করো, আমার কাছে এসো’। এরপরে ২০২১ সালে ‘বাবলি’-র কপিরাইট চাইতে গিয়েছিলাম ওঁর কাছে। উনি রাজি হয়েছিলেন, আর বলেছিলেন ছবিটা তাড়াতাড়ি করতে। উনি নিজেই আবির চট্টোপাধ্যায় আর শুভশ্রী গঙ্গোপাধ্যায়ের নাম বলেছিলেন বাবলি আর অভিরূপের চরিত্রে। কিন্তু করোনা পরিস্থিতির জন্য আমাদের ছবির কাজে দেরি হয়ে যায়। উনিও প্রয়াত হন। বুদ্ধদেব গুহকে ‘বাবলি’ না দেখানোর আফশোস রয়ে যাবে”।

  
 ⁠

শুভশ্রী নিজের সোশ্যাল মিডিয়ায় আলো আঁধারি এক ছবি দিয়ে লিখেছিলেন, “হাই বাবলি, তুমি আমার অভিনয় করা সবচেয়ে সুন্দর, বুদ্ধিমান, মজার, জটিল, দুর্বল, আত্মবিশ্বাসী, মিষ্টি, প্রেমে ভরা চরিত্র ছিলে। আমায় বাবলি হিসেবে ভাবার জন্য তোমায় ধন্যবাদ পরিচালক রাজ চক্রবর্তী। আবির চট্টোপাধ্যায় তোমাকেও ধন্যবাদ অভি হওয়ার জন্য। ‘বাবলি’র গোটা টিমকে ধন্যবাদ। বিশেষভাবে বলতে চাই সেই মানুষটার কথা, বুদ্ধদেব গুহ, যিনি বাবলির স্রষ্টা। যদি আপনি বেঁচে থাকতেন আমায় বাবলি হিসেবে দেখার জন্য”।