পুরুষের মধ্যে বোধ এবং শিক্ষার অভাব! নারী নিরাপত্তা নিয়ে গর্জে উঠলেন অর্জুন

Avatar

Published on:

পুরুষের মধ্যে বোধ এবং শিক্ষার অভাব! নারী নিরাপত্তা নিয়ে গর্জে উঠলেন অর্জুন

আরজি কর কাণ্ডে উত্তাল দেশ। নারী নিরাপত্তা নিয়ে সরব চলচ্চিত্র থেকে রাজনৈতিক মহল সকলেই। এরমধ্যেই রাখির দিনে নারী নিরাপত্তা নিয়ে বিশেষ বার্তা দিলেন অর্জুন কাপুর। তার কথায় সমাজকে এমনভাবে তৈরি করতে হবে যাতে নারীরা নিজেরাই নিরাপদ বোধ করেন।

নিজের সোশ্যাল মিডিয়া হ্যান্ডেলে অর্জুন ভিডিও বার্তায় বলেন, “বোনদের সঙ্গে রাখিপূর্ণিমার উৎসব পালন করতে যাব। কিন্তু চার দিকে যা হচ্ছে, তার মধ্যেও এই উৎসব উদ্‌যাপন করতে অদ্ভুত লাগছে। এই ধরনের উৎসব পালনের অর্থ পরস্পরকে রক্ষা করা, বোনকে রক্ষা করা, জীবনে যে মহিলারা রয়েছেন তাঁদের পাশে থাকা। কিন্তু এই সময়ও বহু পুরুষের মধ্যে শিক্ষা ও বোঝাপড়ার অভাব দেখতে পাচ্ছি”। তাঁর প্রশ্ন, “কেন সবসময় রক্ষা করতে বলা হয়? কেন আমাদের এটা শেখানো হয় না যাতে ওরা নিরাপদ বোধ করে?”

   
 ⁠

সমসাময়িক ঘটনায় আক্ষেপ প্রকাশ করে তিনি বলেন, “চারপাশে যা হচ্ছে সেই অবস্থায় কোনও উৎসব পালন করতে অদ্ভূত লাগছে। একে অন্যকে রক্ষা করা, বোনেদের রক্ষা করা, নিজের জীবনের প্রিয় মহিলাদের পাশে থাকা যখন আমরা চারপাশে এত ক্ষোভ দেখতে পাচ্ছি এবং পুরুষের মধ্যে বোধ এবং শিক্ষার অভাব।”

  
 ⁠

তাঁর সংযোজন, “এটা অনেক গভীর বিষয়। অনেক আলোচনার প্রয়োজন। জানি না এর কতটা পরিবর্তন হবে। কিন্তু এটাই আমার মাথায় চলছে। আমরা কেন এমন হয়ে উঠতে পারি না, যাতে মহিলাদের আলাদা করে রক্ষা করার দরকার পড়বে না।আমার মনে হয় পুরুষদের এটা শেখাতে হবে যে মহিলাদের সুরক্ষা দেওয়ার চাইবে নিরাপত্তাবোধ দেওয়া বেশি প্রয়োজন”।