মানসিকভাবে বিকারগ্রস্ত নানা পটেকর! হেমা কমিটির রিপোর্ট নিয়ে বিস্ফোরক তনুশ্রী দত্ত

Avatar

Published on:

মানসিকভাবে বিকারগ্রস্ত নানা পটেকর! হেমা কমিটির রিপোর্ট নিয়ে বিস্ফোরক তনুশ্রী দত্ত

মলায়ালম চলচ্চিত্র জগতে মহিলাদের উপর যৌন হেনস্থা নিয়ে রিপোর্ট পেশ করেছে হেমা কমিটি। এবার এই কমিটির রিপোর্ট নিয়েই অসন্তোষ প্রকাশ করলেন অভিনেত্রী তনুশ্রী দত্ত। একইসঙ্গে নানা পটেকরকে নিয়েও ফের একবার বিস্ফোরক মন্তব্য করেন তিনি। এই রিপোর্ট যে কোনও কাজেরই নয় সেই কথাও বলেন তিনি।

নানা পটেকরের বিরুদ্ধে একবার যৌন হেনস্থার অভিযোগ এনেছিলেন তিনি। সেই প্রসঙ্গ টেনে অভিনেত্রী বলেন, “নানা পটেকর ও দিলীপের মতো মানুষ মানসিক ভাবে বিকারগ্রস্ত। এদের এই বিকারের কোনও সমাধান নেই। নিষ্ঠুর ও ক্ষতিকর মানুষই এই ধরনের কাজ করতে পারে। এই ধরনের সমিতি নিয়ে আমার কিছু যায় আসে না। এই পদ্ধতির উপর আমার কোনও ভরসা নেই। এই রিপোর্ট পেশ করে ওরা শুধু সময় নষ্ট করতে পারে। আসল কাজ এরা করে না। নিরাপদ কর্মস্থল পাওয়া মহিলাদের বা যে কোনও মানুষের মৌলিক অধিকার।”

   
 ⁠

এরপরেই হেমা কমিটির নিন্দা করে তনুশ্রী বলেন, “এই ধরনের রিপোর্ট প্রকাশ করার অর্থ কী? বরং অভিযুক্তকে গ্রেফতার করতে হত। আরও কঠোর আইন আনা উচিত ছিল। আমি বিশাখা কমিটির কথাও শুনেছিলাম। অনেকগুলি পাতা নিয়ে তৈরি সেই দীর্ঘ রিপোর্ট। কিন্তু শেষ পর্যন্ত কী হল”।

  
 ⁠

অভিনেত্রীর বিশ্বাস, অভিযুক্তদের শাস্তি দেওয়ার জন্য কোনও যথাযথ ব্যবস্থা নেওয়া হচ্ছে না। একজন শীর্ষস্থানীয় অভিনেত্রীকে জড়িত হাই-প্রোফাইল যৌন হয়রানির মামলার পরিপ্রেক্ষিতে 2017 সালে বিচারপতি হেমা কমিটি গঠন করা হয়েছিল। গত সোমবার এই রিপোর্ট প্রকাশ করেছে সরকার।