মাত্র ৪৫মিনিটেই সব শেষ! বড় বিপর্যয় অমিতাভের জীবনে, শোনালেন ভয়ঙ্কর অভিজ্ঞতার কথা

Avatar

Published on:

অমিতাভের ক্ষমতা নিয়ে প্রশ্ন! দোকানিকে যোগ্য জবাব দিয়েছিলেন বিগ বি

আজ তাকে গোটা বিশ্ব চেনে। অমিতাভ বচ্চন শুধু নামটাই যথেষ্ট এখন। সম্প্রতি কেবিসির সিজন ১৬তে আবারও দেখা যাচ্ছে তাকে। এবার সেখানে এসেই নিজের কলেজ লাইফের এক অভিজ্ঞতার কথা শোনালেন তিনি।

সম্প্রতি এক প্রোমো প্রকাশ পেয়েছে সেখানে শোনা যাচ্ছে অমিতাভ বলছেন, “বিএসসি ঠিক কী তা না জেনেবুঝেই আমি বিএসসি করে নিয়েছি। সায়েন্সে- ভালো নম্বর পেয়েছিলাম, তো ওতেই অ্যাপ্লাই করে দিয়েছিলাম। কলেজে প্রথমদিন লেকচার শুনতে গিয়েই বুঝেছি, অনেক বড় ভুল হয়ে গিয়েছে। ১০ বছর ধরে আমি স্কুলে যা শিখেছি, তা মাত্র ৪৫ মিনিটেই সব শেষ হয়ে যায়। প্রথমবার ফেল হয়ে গিয়েছিলাম। পরের বার যখন আবার পরীক্ষা দিলাম, তখন অনেক কষ্ট করে ৪২ শতাংশ পেয়েছিলাম। সে যাত্রায় বেঁচে গিয়েছিলাম”।

   
 ⁠

কিন্তু তার আগেও এই বিখ্যাত অভিনেতা কেউ পড়তে হয়েছিল দারুন সমস্যায়। দিল্লির কোনও কলেজেই ভর্তি হতে পারছিলেন না তিনি। এ প্রসঙ্গে তিনি একবার জানিয়েছিলেন, “আমি কিছুতেই কলেজে ভর্তি হতে পারছিলাম না। আমি দিল্লির কলেজগুলোয় অ্যাডমিশন নেওয়ার চেষ্টা করছিলাম। তখন কেউ আমাকে বলেছিল যে আমি চণ্ডীগড়ে গেলে ভর্তি হতে পারব তাই আমি সাইকেলে চণ্ডীগড় গিয়েছিলাম। পরে আরও খোঁজাখুঁজির পর অবশেষে দিল্লিতেই ভর্তি হলাম।
আমি বিএসসি নিয়েছিলাম এবং প্রথম লেকচারটির পরে বুঝতেই পারি যে এটা আমার জন্যে নয়। অবশেষে অনেক কষ্টে আমি তিন বছরে বিএসসি নিয়ে স্নাতক হয়েছি”।

  
 ⁠

তবে এখানেই শেষ নয়। কাজের খোঁজে কলকাতায় এসেও তাঁকে পড়তে হয়েছিল বিপদে। এখানে এসে তাঁর থাকার জায়গা ছিল না। কাজের জন্য কলকাতায় এসে অলিতেগলিতে ঘুরে বেড়াতেন তিনি। কোনও বাড়িতে বেশি দিন থাকতে পারতেন না। কারণ সেখানে টাকা দিতে পারতেন না আবার সেখান থেকে তাড়িয়ে দেওয়া হত তাঁকে। এইভাবেই কাটছিল দিন।