দরকার নেই বাবার! একা হাতেই সন্তানদের বড় করেছেন টলিউডের এই সিঙ্গেল মাদাররা

Avatar

Published on:

দরকার নেই বাবার! একা হাতেই সন্তানদের বড় করেছেন টলিউডের এই সিঙ্গেল মাদাররা

পিতৃ পরিচয় ছাড়াও যে সন্তানদের বহাল তবিয়তে বড় করা যায় তার প্রমাণ দিয়েছেন বেশ কিছু তারকা সিঙ্গেল মাদার। এদের প্রত্যেকেরই কেউ বিবাহ বিচ্ছেদ করে আলাদা আবার কেউ সারোগেটেড মাদার।

প্রথমেই যার নাম করতে হয় তিনি হলেন স্বস্তিকা মুখোপাধ্যায়। মাত্র ১৫ বছর বয়সে বিয়ে হয় স্বস্তিকা মুখোপাধ্যায়ের। বিয়ের এক বছরের মাথাই কন্যা সন্তানের জন্ম দেন তিনি। এরপর কয়েক বছরের মধ্যেই বিবাহ বিচ্ছেদ হয়ে যায় অভিনেত্রীর। তারপর থেকে একা হাতেই মানুষ করেছেন কন্যা অন্বেষাকে। অন্বেষা এখন শুধু তার মেয়ে নয় প্রিয় বন্ধুও বটে।

   
 ⁠

এরপরেই রয়েছেন শ্রাবন্তী চট্টোপাধ্যায়। প্রথম স্বামী রাজীবের সঙ্গে বিচ্ছেদ পর একা হাতেই মানুষ করছেন ছেলে ঝিনুককে। ছেলে অভিমন্যু মায়ের পদবী ব্যবহার করেন। ছেলেকে একা হাতেই বড় করে তুলেছেন অভিনেত্রী। অভিনেত্রী তথা মন্ত্রী সাধন পাণ্ডের কন্যা শ্রেয়া পাণ্ডে সিঙ্গল মা হয়েছেন । সারোগেসির মাধ্যমে ২০১৮ সালে কন্যা সন্তানের মা হন শ্রেয়া। এখনও বিয়ে করেননি তিনি।

  
 ⁠

টেলিভিশনের অন্যতম জনপ্রিয় মুখ রচনা বন্দ্যোপাধ্যায়। স্বামীর সঙ্গে বিচ্ছেদ না হলেও আলাদাই থাকেন তাঁরা। একা হাতে সামলাচ্ছেন শুটিং, নিজের ব্যাবসা ও ছেলেকে। মনের মত করে একা হাতে বড় করে তুলছেন ছেলেকে।

ঋতাভরী চক্রবর্তী ও চিত্রাঙ্গদা শতরূপা দুজনেই টলিপাড়ার জনপ্রিয় অভিনেত্রী। তাঁদের মা পরিচালক শতরূপা স্যানাল স্বামী উৎপলেন্দু চক্রবর্তীর সঙ্গে বিচ্ছেদের পর দুই মেয়েকে একা হাতে বড় করেছেন।

অভিনেত্রী অপর্ণা সেনের মেয়ে কঙ্কনার সঙ্গে বিয়ে হয়েছিল বলিউড অভিনেকা রণবীর শোরের। বিয়ের পরপরই কঙ্কনা মা হওয়ার খবর ঘোষণা করেন। তবে ছেলে হওয়ার পরই কঙ্কনার বিচ্ছেদ হয়ে যায় স্বামীর সঙ্গে। সেই সিঙ্গেল মাদার হিসেবই বড় করছেন ছেলেকে।