অবিরাম রক্ত ক্ষরণ, গর্ভপাতের পরামর্শ দিয়েছিল চিকিৎসক! শিল্পার জন্ম হার মানাবে সিনেমার গল্পকেও

Avatar

Published on:

অবিরাম রক্ত ক্ষরণ, গর্ভপাতের পরামর্শ দিয়েছিল চিকিৎসক! শিল্পার জন্ম হার মানাবে সিনেমার গল্পকেও

প্রত্যেক মানুষের জীবনেই এক অজানা গল্প থাকে। জন্মের পরে যেমন জীবন নানান কাহিনীতে আবর্তিত হতে থাকে তেমন জন্মের আগেও থাকে বেশ কিছু ঘটনা যা শুনলে শিহরিত হতে হয়। শিল্পা শেটির জীবনেও রয়েছে এমনই এক কাহিনী। সম্প্রতি এক সাক্ষাৎকারে নিজের জন্মের আগের এক কাহিনী শুনিয়েছেন তিনি।

জানা যায়, শিল্পা শেঠির মাকে গর্ভবতীকালীন অবস্থায় গর্ভপাতের পরামর্শ দিয়েছিলেন চিকিৎসক। বলেছিলেন ভ্রূণেই নষ্ট করতে সেই শিশুকে। তবে এর পেছনে যথেষ্ট কারণ ছিল। চিকিৎসক জানিয়েছিলেন তার মায়ের অবস্থা এতটাই সংকটজনক ছিল যে শিশু বা মা যে কোন কারোর ক্ষতি হতে পারতো। তাই বাঁচানো গেলে যে কোন একজনকেই বাঁচানো যেত। সেই কারণেই গর্ভপাতের পরামর্শ দিয়েছিলেন তিনি।

   
 ⁠

কিন্তু অভিনেত্রীর মা সেই প্রস্তাবে একেবারেই নারাজ ছিলেন। তিনি নিজের সন্তানকে ভূমিষ্ঠ করার জন্য ঝুঁকি নিতে ছিলেন রাজি। এরপর শিল্পা শেটি পেটে থাকা অবস্থায় তার মায়ের আচমকা রক্তক্ষরণ শুরু হয়। সকলেই ভেবেছিলেন হয়তো গর্ভপাত হয়ে গিয়েছে তার। কিন্তু সবার সব আশংকাকে মিথ্যে করে সুস্থ ভাবে জন্ম হয় অভিনেত্রীর। এমনকি জন্মের পর সুস্থ ছিলেন তার মাও।

  
 ⁠

সম্প্রতি এক সাক্ষাৎকারে অভিনেত্রী জানিয়েছেন, তার মা সব সময় তাকে মানসিক শক্তি যুগিয়ে এসেছেন। কারওর জীবন ব্যতিক্রম নয়, আর তাই তাঁদের মানসিক জোর দেওয়া সেই সময় তাঁদেরকে শক্ত হাতে সহযোগিতা করাটাই এক গুরুত্বপূর্ণ কাজ। তিনি আরও বলেন, তাঁর মা ছোট থেকেই তাঁকে বুঝিয়েছে তাঁর এই জন্ম নিশ্চই কোনও বিশেষ উদ্দেশ্যে। নয়তো এত বাধা পেরিয়ে কারওর জন্ম হওয়া খুব একটা সহজ বিষয় নয়।