কীভাবে একজন মেয়েকে স্পর্শ করতে হয়! আরজি কর কাণ্ড নিয়ে বিস্ফোরক দেব

Avatar

Published on:

কীভাবে একজন মেয়েকে স্পর্শ করতে হয়! আরজি কর কাণ্ড নিয়ে বিস্ফোরক দেব

আরজি কর কাণ্ডে উত্তাল দেশ। নারী নিরাপত্তা নিয়ে সরব চলচ্চিত্র থেকে রাজনৈতিক মহল সকলেই। এরমধ্যেই নারী নিরাপত্তা নিয়ে বিশেষ বার্তা দিলেন দেব। তার কথায় কেবল মেয়েদের নয় বরং ছেলেদের এই বিশেষ শিক্ষা দেওয়ার প্রয়োজন আছে।

দেবের কথায়, “স্কুলে একটা বিশেষ সাবজেক্ট করা উচিত যেখানে সেখানে উচিত যে কীভাবে মেয়েদের সম্মান করা উচিত। খালি মেয়েদের গুড টাচ ব্যাড টাচ শেখানো উচিত নয়। ছেলেদের বাবা মায়েদেরও ছোট থেকে উচিত নিজের সন্তানকে গুড টাচ ব্যাড টাচ শেখানো। যে কীভাবে একজন মেয়েকে স্পর্শ করতে হয়, আর কীভাবে নয়”।

   
 ⁠

আরজি করের ঘটনায় যত দ্রুত সম্ভব শাস্তি দেওয়ার দাবি করে তিনি বলেন, “ভারত সরকারের কাছে আমার আবেদন, ক্যাপিটাল পানিশমেন্টকে যত তাড়াতাড়ি সম্ভব এক্সিকিউট করা উচিত”।

  
 ⁠

নিজের সোশ্যাল মিডিয়া হ্যান্ডেলে অর্জুন কাপুর ভিডিও বার্তায় বলেছিলেন, “বোনদের সঙ্গে রাখিপূর্ণিমার উৎসব পালন করতে যাব। কিন্তু চার দিকে যা হচ্ছে, তার মধ্যেও এই উৎসব উদ্‌যাপন করতে অদ্ভুত লাগছে। এই ধরনের উৎসব পালনের অর্থ পরস্পরকে রক্ষা করা, বোনকে রক্ষা করা, জীবনে যে মহিলারা রয়েছেন তাঁদের পাশে থাকা। কিন্তু এই সময়ও বহু পুরুষের মধ্যে শিক্ষা ও বোঝাপড়ার অভাব দেখতে পাচ্ছি”। তাঁর প্রশ্ন, “কেন সবসময় রক্ষা করতে বলা হয়? কেন আমাদের এটা শেখানো হয় না যাতে ওরা নিরাপদ বোধ করে?”