শুধু এই দেশে নয়, এ সমস্যা বিশ্বব্যাপী! লিঙ্গ বৈষম্য নিয়ে বিস্ফোরক শ্রেয়া ঘোষাল

Avatar

Published on:

শুধু এই দেশে নয়, এ সমস্যা বিশ্বব্যাপী! লিঙ্গ বৈষম্য নিয়ে বিস্ফোরক শ্রেয়া ঘোষাল

পাঁচ বার জাতীয় পুরষ্কার পেয়েছেন তিনি। বহুক্ষেত্রে লতা মঙ্গেশকরের কণ্ঠের সঙ্গে তার কণ্ঠের তুলনা করা হয়। কিন্তু তাহলেও ইন্ডাস্ট্রিতে লিঙ্গ বৈষম্যের শিকার হতে হয়েছে শ্রেয়া ঘোষালকে। আর এবার এই সমস্ত বিতর্ক নিয়েই মুখ খুললেন গায়িকা।

তামিল ছবি ‘ইরাভিন নিজহাল’-এর ‘মায়াভা চায়াভা’ গানের জন্য সেরা গায়িকার সম্মান পেয়েছেন তিনি। ৬৯ তম জাতীয় চলচ্চিত্র পুরস্কারে সম্মানিত হয়েছেন শ্রেয়া ঘোষাল। কিন্তু তা সত্ত্বেও ইন্ডাস্ট্রিতে লিঙ্গবৈষম্যের কারণে বারবার বাধা আসে তাঁর।

   
 ⁠

এবার এই নিয়ে মুখ খুললেন শ্রেয়া ঘোষাল স্বয়ং। গায়িকা এই প্রসঙ্গে বলেন, “এটি শুধু সঙ্গীত বা ছবির জগতে নয়, আলোচনা শুধুমাত্র অভিনেত্রী বা সঙ্গীতশিল্পীদের মধ্যে সীমাবদ্ধ থাকে না, প্রতিটি কোম্পানি, প্রতিটি শিল্পে এটাই চলে আসছে। সব ক্ষেত্রে এটি একটি সাধারণ গল্প এবং সাধারণ লড়াই। সমস্ত মহিলা প্রতিনিয়ত এর সম্মুখীন হন। শুধু এই দেশে নয়, এ সমস্যা বিশ্বব্যাপী”।

  
 ⁠

প্রসঙ্গত, ‘রকি অউর রানি কি প্রেম কাহানি’ ছবির গান ‘তুম কেয়া মিলে’-তে অরিজিৎ সিংয়ের সঙ্গে তার যুগলবন্দী রয়েছে। কিন্তু সেখানে দেখা যায়, সেই পোস্টে অরিজিৎ সিংকে কৃতিত্ব দেওয়ার সময় শ্রেয়া ঘোষালের নাম বাদ দেওয়া হয়েছিল। এই নিয়ে প্রশ্ন তুলেছিলেন তাঁর ভক্তরা। লিঙ্গ বৈষম্যের কারণেই এই বিভেদ করা হচ্ছে বলে অভিযোগ করেছিলেন তাঁরা।