ভরসা রাখুন এই তিন পানীয়তে! পুজোর আগে পেটের চর্বি গলবে হুড়মুড়িয়ে

Avatar

Published on:

ভরসা রাখুন এই তিন পানীয়তে! পুজোর আগে পেটের চর্বি গলবে হুড়মুড়িয়ে

বর্তমানে ওজন কমানো আমাদের সকলের লক্ষ্য। অতিরিক্ত মেদের কারণে যেমন দেহের সুশ্রী চলে যায় ঠিক তেমনি চেপে বসে হাজার একটা রোগ। এদিকে দামি দামি খাবার খেয়েও ডায়েট ফলো করা সব সময় সম্ভব হয় না। অধিকাংশ ক্ষেত্রে অফিসে বসে বসে কাজের দরুন বাড়তে থাকে ভুঁড়িও। পুজোর আগে তাই তিন পানীয়তে ভরসা রেখে ঝটপট কমাতে পারেন মধ্যপ্রদেশকে।

ভুঁড়ি কমাতে সব থেকে কার্যকরী লেবু। এই ফল ওজন কমানোর সবচেয়ে কার্যকরী উপকরণ। ভিটামিন সি থাকায় লেবু মেদ ঝরিয়ে দেয় সহজেই। ঈষদুষ্ণ জলে লেবুর রস মিশিয়ে খেলে ওজন কমবে। পাতি লেবু ছাড়াও মৌসম্বি, কমলা লেবু খাওয়া যেতে পারে।

   
 ⁠

গরম জলে সামান্য অ্যাপেল সিডার ভিনিগার মিশিয়ে নিয়মিত পান করলে অল্প দিনেই পেটের চর্বি কমবে। খাবার হজম হয় ভিনিগার মেশানো জল খেলে। ফলে শরীর থাকে ফিট।

  
 ⁠

এক কাপ গরম জলে মিশিয়ে নিন এক টেবল চামচ কাঁচা মধু ও এক চা চামচ দারচিনি গুঁড়ো। এই মিশ্রণ রোজ খেলে উপকার পেতে পারেন বহু শারীরিক সমস্যা থেকে। ওজন কমবে হুর হুর করে।

এছাড়াও, গ্রিন টি পেটের মেদ কমাতে সাহায্য করে। দিনে দু’বার গ্রিন টি পান করলে ঝরঝরে থাকবে শরীর। গ্রিন টি দেহের রক্ত চলাচলকেও স্বাভাবিক রাখতে ও কোলেস্টেরলের মাত্রা নিয়ন্ত্রণ করতে সাহায্য করে।