নাজেহাল করছে বাথরুমের জেদী দাগ? মেনে চলুন কয়েকটি টিপস, এক চুটকিতে হবে মুশকিল আসান

Avatar

Published on:

নাজেহাল করছে বাথরুমের জেদী দাগ? মেনে চলুন কয়েকটি টিপস, এক চুটকিতে হবে মুশকিল আসান

ঘরের সব কিছুই একদম টিপটাপ, সাজানো গোছানো বাড়ি, সব কিছুই ঝা চকচকে। কিন্তু বাথরুম অপরিষ্কার? বাথরুমের মেঝের দাগ তুলতে গিয়ে নাজেহাল অবস্থা? তাহলে তো আত্মীয় স্বজন এলে সম্মান বলে আর কিছু রইল না। এই বাথরুমের সমস্যা দূর করতে কয়েকটি টিপস মেনে চললে মুহূর্তেই মুসকিল আসান হবে।

রাফ ক্লিনার ব‍্যবহার করা যেতে পারে বাথরুম পরিষ্কারের ক্ষেত্রে। প্রথমে এটি জলে মিশিয়ে পাতলা করে নিন। তারপর যেখানেই জেদি দাগ আছে সেখানে স্প্রে করুন। ১০ থেকে ১৫ মিনিটের জন‍্য রেখে দিন। এরপর ব্রাশ দিয়ে ঘষে দাগ তুলুন।

   
 ⁠

বেকিং সোডা এবং ভিনিগারের সঙ্গে হাইড্রোজেন পারক্সাইড মিলিয়ে ওই মিশ্রণ স্প্রে করুন মেঝেতে। এরপর ব্রাশ দিয়ে ঘষে ঘষে পরিষ্কার করলেই চকচকে হবে মেঝে।

  
 ⁠

বাথরুমে ফ্যান বসানোর চেষ্টা করুন। এতে ভেতরের দুর্গন্ধ বেরিয়ে যাবে। যতটা সম্ভব দরজা খুলে রাখুন। এতে আলো-হাওয়া ঢুকবে।ভ্যাপসা গন্ধ দূর হবে। নিয়মিত বাথরুম পরিষ্কার রাখুন।

লেবুর রসের সঙ্গে ভিনিগার মিশিয়ে বোতলে জলের সঙ্গে দিয়ে স্প্রে করুন। দুর্গন্ধ দূর হবে। এছাড়াও বাটিতে কিছুটা বেকিং সোডা রেখে দিন। ভ্যাপসা গন্ধ কেটে যাবে।

বাথরুমে বাটিতে করে কিছুটা এসেনশিয়াল অয়েল রেখে দিতে পারেন। কিংবা বাথরুমে বাজারচলতি সুগন্ধী টাঙিয়ে রাখতে পারেন। এতে দুর্গন্ধ দূর হয়ে একটা মিষ্টি সুবাস বইবে। মনও ভালো থাকবে।