সিংহম থেকে গোলমাল, ৫টি সবচেয়ে বড় বলিউড ছবির সিক্যুয়েল কবে আসছে? প্রকাশ্যে দিনক্ষণ

Avatar

Published on:

সিংহম থেকে গোলমাল, ৫টি সবচেয়ে বড় বলিউড ছবির সিক্যুয়েল কবে আসছে? প্রকাশ্যে দিনক্ষণ

গত কয়েক বছরে এমন অনেক ফিল্ম ফ্র্যাঞ্চাইজি বলিউডে এসেছে, যা দর্শকদের হৃদয়ে বিশেষ জায়গা করে নিয়েছে। এই ছবিগুলো শুধু বক্স অফিসে সাফল্যই নয়, প্রতিটি নতুন ছবির সাথে তাদের ক্রেজও বেড়েছে। এদের মধ্যে গোলমাল, সিংহম, হাউসফুল এবং ভুল ভুলাইয়া, টাইগার হল বলিউডের পাঁচটি বৃহত্তম এবং জনপ্রিয় চলচ্চিত্র ফ্র্যাঞ্চাইজি।

উল্লেখ্য এই ফিল্ম ফ্র্যাঞ্চাইজিগুলি বেশিরভাগই তাদের পরবর্তী সিক্যুয়েলের ঘোষণা করেছে। অক্ষয় কুমার এর মধ্যে তিনটিতেই কাজ করেছেন। খুব শীঘ্রই মুক্তি পাবে এই ছবি গুলো।

   
 ⁠

হাউসফুল ফ্র্যাঞ্চাইজিটি ২০১০ সালে প্রথম মুক্তি পায়। পরিচালনা করেছিলেন সাজিদ খান। এর পর হাউসফুল 2 (২০১২), হাউসফুল 3 (২০১৬) এবং হাউসফুল 4 (২০১৯) সালে প্রকাশ পায় । কমেডি অফ এরর হাউসফুল ফ্র্যাঞ্চাইজির ইউএসপি। এর চরিত্রগুলো অদ্ভুত পরিস্থিতিতে আটকা পড়ে, যা দর্শকদের হাসায়। হাউসফুল 5 মুক্তি পাবে ২০২৫ সালের জুনে।

  
 ⁠

ভুল ভুলাইয়া ফ্র্যাঞ্চাইজি ছবিতে কমেডির পাশাপাশি হররও রয়েছে। প্রথম ‘ভুল ভুলাইয়া’, ২০০৭ সালে মুক্তি পায়। এতে গুরুত্বপূর্ণ ভূমিকায় অভিনয় করেন অক্ষয় কুমার এবং বিদ্যা বালান। ১৫ বছর পরে, ‘ভুল ভুলাইয়া 2’ ২০২২ সালে এসেছিল, যা বক্স অফিসে ভাল আয় করেছিল। এতে প্রধান চরিত্রে অভিনয় করেছেন কার্তিক আরিয়ান ও কিয়ারা আদভানি। এই ফ্র্যাঞ্চাইজির চলচ্চিত্রগুলিতে ভূত এবং রহস্যের সাথে কমেডির একটি আকর্ষণীয় সমন্বয় রয়েছে। এই দীপাবলিতে ছবিটির তৃতীয় অংশও মুক্তি পেতে চলেছে।

রোহিত শেঠি পরিচালিত ‘গোলমাল’ ফ্র্যাঞ্চাইজি কমেডি চলচ্চিত্রে একটি মাইলফলক তৈরি করেছে বলা জয়। ২০০৬ সালে মুক্তিপ্রাপ্ত প্রথম ছবিটির ‘গোলমাল: ফান আনলিমিটেড’ দর্শকদের অনেক হাসিয়েছিল। এর পরে, গোলমাল রিটার্নস (২০০৮), গোলমাল 3 (২০১০) এবং গোলমাল এগেইন (২০১৭) এই ফ্র্যাঞ্চাইজিকে আরও শক্তিশালী করেছে। প্রতিটি চরিত্রের একটি অনন্য ব্যক্তিত্ব রয়েছে এবং এর সংলাপগুলি ছবিটিকে আকর্ষণীয় করে তোলে।