আরজি করের রেশে কাঁটছাট মল্লিক বাড়ির পুজোয়! শতাব্দী প্রাচীন ঐতিহ্য নিয়ে বড় সিদ্ধান্তের কথা জানালেন কোয়েল

Avatar

Published on:

আরজি করের রেশে কাঁটছাট মল্লিক বাড়ির পুজোয়! শতাব্দী প্রাচীন ঐতিহ্য নিয়ে বড় সিদ্ধান্তের কথা জানালেন কোয়েল

দারুন জনপ্রিয় মল্লিক বাড়ির পুজো। আর এই পুজোতে বড় দায়িত্ব পালন করেন কোয়েল মল্লিক। বোধন থেকে সিঁদুর খেলা সব কিছুতেই মুখ্য ভূমিকায় দেখা যায় অভিনেত্রীকে। এবারেও অন্যথা হবে না তার। সবথেকে উল্লেখযোগ্য এবারে এই মল্লিক বাড়ির পুজো ১০০ বছরে পা দিচ্ছে। কিন্তু আরজি কর কাণ্ডের জেরে বাড়ির পুজো নিয়ে বড় সিদ্ধান্ত নিয়েছে মল্লিক পরিবার।

হাতেগোনা আর মাত্র ২৩ দিন বাকি দুর্গাপুজোর। সব জায়গায় শুরু হয়ে গিয়েছে প্রস্তুতি। কিন্তু আরজি কর কান্ডের জন্য এবারের পূজো অনেকটাই ফিকে। সব জায়গাতেই আরম্বরে পড়েছে টান। তেমনভাবেই মল্লিক বাড়ির পুজোর ক্ষেত্রেও বেশ একটি বড় সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

   
 ⁠

এবছর এই বাড়ির পুজো ১০০ বছরে পা দিচ্ছে। সেই উপলক্ষে দেশ-বিদেশ থেকে অতিথিদের আসার কথা। এবার তো অনেক আগেই থেকেই সবার আসার তোড়জোড়। এতদিন আরজি কর কান্ড নিয়ে চুপ থাকলেও এবার এই নিয়ে মুখ খুললেন অভিনেত্রী। জানালেন বাড়ির পুজো নিয়ে সিদ্ধান্তের কথা।

  
 ⁠

কোয়েল বলেন, “মল্লিক বাড়ির পুজো তো এবার ১০০ বছরের। আনন্দ তো ছিল। কিন্তু আমাদের শহরের যা পরিস্থিতি তাই আনন্দটা অনেকটাই ফিকে। এবারে নিজেদের পুজোটা প্রাইভেট রাখারই চেষ্টা করছি আমরা”। প্রতিবারই আমজনতা এই বাড়ির পুজো দেখার জন্য ভিড় জমায়। এবারেও সকলের জন্য অবাধ প্রবেশ থাকছে কিনা সে বিষয়টি অবশ্য পরিষ্কার করেননি তিনি।

প্রসঙ্গত, ১৯২৫ সালে প্রথম মল্লিক বাড়ির পুজো শুরু হয়। বছরের পর বছর ধরে এই পুজো হয়ে আসছে। মল্লিক বাড়িতে দুর্গাপুজোর শুরু করেছিলেন রাধা মাধব মল্লিকের ছেলেরা। প্রাচীন প্রথা অনুযায়ী এর পর থেকে সেই পুজো চলে আসছে আজও।