মস্তবড় ট্রাকের সোজা পাতাল প্রবেশ! মাটি ফুঁড়ে বেরিয়ে এল জল

Avatar

Published on:

মস্তবড় ট্রাকের সোজা পাতাল প্রবেশ! মাটি ফুঁড়ে বেরিয়ে এল জল

রাস্তায় ছোটখাটো গর্ত অর্থাৎ লুকিয়ে বিপদ! যেমনটা ঘটল মহারাষ্ট্রের পুণেতে৷ সাম্প্রতিক সমাজমাধ্যমে ভাইরাল হয় একটি ভিডিও যা দেখে তো নেটিজেনদের চক্ষু চড়কগাছ। মহারাষ্ট্রের পুণেতে নাগরিক বর্জ্য ব্যবস্থাপনা দফতরের একটি ট্রাক গত শুক্রবার শহরের একটি ডাকঘরের কাছে খোলা একটি গর্ত ভেঙে পুরোপুরি ঢুকে যায়।ট্রাকটিতে আবর্জনা তোলার ‘জেটিং মেশিন’ বসানো ছিল। সেই কাজ করতে করতে হঠাৎই মুহূর্তের মধ্যে রাস্তায় বিশাল এক গর্ত তৈরি হয়। আর ‘জেটিং মেশিন’ সমেত গোটা ট্রাকটাই প্রবেশ করে কয়েক ফুট গভীর গর্তে। অল্পের জন্য প্রাণে বাঁচেন ট্রাকচালক।

সূত্রের খবর, শুক্রবার বেলা তিনটে নাগাদ পুণের বুধওয়ার পেঠ এলাকায় প্রধান ডাকঘরের কম্পাউন্ডে ট্রাকটি দাঁড়িয়েছিল ৷ এরপর ট্রাকটি চলতে শুরু করার পরেই হঠাৎ একটি গর্তের মধ্যে পড়ে একেবারে মাটির ভিতরে ঢুকে গেল৷ এই দুর্ঘটনায় অবশ্য কারোর হতাহতের খবর মেলেনি৷ কাছাকাছি রাখা একটি বাইকও ওই গর্তের মধ্যে পড়ে গিয়েছে বলে জানা যাচ্ছে।

   
 ⁠

সম্প্রতি সমাজমাধ্যমের একটি ভাইরাল ভিডিয়ো থেকে দেখা যাচ্ছে, ট্রাকটি ঢুকে যাওয়ার কিছু সময়ের মধ্যেই মাটি ভেদ করে জল বেরিয়ে আসে। বিশাল গর্তের মধ্যে পুরোপুরি ঢুকে যায় ট্রাকটি। পরে দুইটি ক্রেনের সাহায্যে গর্ত থেকে ট্রাকটি বার করা হয়। শোনা যায়, ডাকঘরের চত্বরে আগে একটি পুরনো কুয়ো ছিল এবং সেটিকে এখন পাথর দিয়ে ঢেকে দেওয়া হয়েছে। বর্জ্য নিষ্কাশনের জন্য যন্ত্রটির ভার অতিরিক্ত হওয়ায় এমন ঘটনা ঘটেছে বলে অনুমান।

  
 ⁠

সংবাদ সংস্থা পিটিআই জানিয়েছে, পুণের নাগরিক বর্জ্য ব্যবস্থাপনা দফতরের একটি ট্রাক গত শুক্রবার শহরের একটি ডাকঘরের কাছে খোলা একটি গহ্বর (সিঙ্কহোল) ভেঙে পুরোপুরি ঢুকে যায়। এই ঘটনার একটি ভিডিয়ো সম্প্রতি এক্স হ্যান্ডলে ‘ঘর কা কলেশ’ নামের একটি অ্যাকাউন্ট থেকে পোস্ট করা হয়েছে। সেই ভিডিয়ো ইতিমধ্যেই ভাইরাল সমাজমাধ্যমে।

পুরনিগম কমিশনার রাজেন্দ্র ভোসালে ঘটনাস্থল পরিদর্শন করেন ৷ তিনি এই প্রসঙ্গে বলেন, “ওই জায়গায় একটি কুয়ো ছিল ৷ তার উপর ব্লক দিয়ে রাস্তাটা তৈরি করা হয়েছে ৷ গাড়ির চাকা ওই জায়গাটায় আটকে যায় এবং একটা ব্লক কুয়োয় পড়ে যায়৷ এর ফলে একটা বড় গর্ত তৈরি হয় এবং দুর্ঘটনাটি ঘটে ৷” সঙ্গে আরও বলেন “রাস্তার খারাপ অবস্থার জন্য গর্ত তৈরি হয়েছে, এটা সম্পূর্ণ মিথ্যা ৷ সব রাস্তাগুলির অবস্থা ভালো ৷ কেন এই দুর্ঘটনা ঘটল, তার পূর্ণাঙ্গ তদন্ত চলছে ৷”