জাতীয় কন্যা দিবসে রইল এমন সেরা পাঁচটি হিন্দি সিনেমা, যেগুলো বদলে দেবে সম্পর্কের সংজ্ঞা

Avatar

Published on:

জাতীয় কন্যা দিবসে রইল এমন সেরা পাঁচটি হিন্দি সিনেমা, যেগুলো বদলে দেবে সম্পর্কের সংজ্ঞা

আজ জাতীয় কন্যা দিবস। বলা হয় যাঁদের প্রথম সন্তান কন্যা তাঁরা খুব ভাগ্যবান। বলিউডে এমন পাঁচটি সিনেমা রয়েছে যেখানে বাবা মায়ের সঙ্গে কন্যা সন্তানের নিবিড় সম্পর্কের গল্প দেখানো হয়েছে।

প্রথমেই আসে পিকু। অমিতাভ বচ্চন, দীপিকা পাড়ুকোন অভিনীত এই সিনেমা দাগ কেটেছে ভক্তদের মনে। এই সিনেমা এক কন্যা এবং বৃদ্ধ বাবার মধ্যে হাস্যকর কিন্তু হৃদয়গ্রাহী সম্পর্ককে দেখিয়েছে। একটি মেয়ে কীভাবে তাঁর বৃদ্ধ বাবার লালন করছে ছোট্ট শিশুর মত সেই গল্প দেখিয়েছে।

   
 ⁠

আংরেজি মিডিয়াম ইরফান খান এবং রাধিক্কা মদন অভিনীত ছবিটিও অসাধারণ। ইরফান খান একজন সিঙ্গেল ফাদারের চরিত্রে অভিনয় করেছেন। ছবিতে দেখা যায়, মেয়ের শিক্ষাগত স্বপ্ন পূরণের জন্য অনেক চেষ্টা করেন।

  
 ⁠

গুঞ্জন সাক্সেনা: কারগিল গার্ল ছবিতে জাহ্নবী কাপুর এবং পঙ্কজ ত্রিপাঠীকে দেখা গিয়েছে। এই ছবিটি ভারতের প্রথম মহিলা যুদ্ধ পাইলট গুঞ্জন সাক্সেনার জীবনীর উপর ভিত্তি করে তৈরি। মুভিটি গুঞ্জন এবং তার বাবার মধ্যের সম্পর্ককে সুন্দরভাবে চিত্রিত করেছে। ছবিতে দেখানো হয়েছে শত বাধা সত্ত্বেও একজন বাবা তার মেয়েকে তার স্বপ্ন পূরণ করতে উত্সাহিত করেন,

সিক্রেট সুপারস্টার ছবিতে
জাইরা ওয়াসিম একটি অল্পবয়সী মেয়ের চরিত্রে অভিনয় করেছেন। সে তার বাবার অসম্মতি সত্ত্বেও গায়িকা হওয়ার স্বপ্ন দেখে। তার মায়ের সমর্থন তার সবচেয়ে বড় শক্তি হয়ে ওঠে এবং সে তার সব স্বপ্ন পূরণ করে।

শেষে আসে দঙ্গল। আমির খান , জাইরা ওয়াসিম এবং সানিয়া মালহোত্রা অভিনীত দঙ্গল একটি সত্য ঘটনা অবলম্বনে নির্মিত। সমাজের তোয়াক্কা না করে আমির খান তার মেয়েদেরকে কুস্তিগীর চ্যাম্পিয়ন তৈরি করার জন্য প্রশিক্ষণ দেন।