এক সপ্তাহেই বন্ধ হবে চুল পড়া! ব্যবহার করুন এই তিনটি তেল

Avatar

Published on:

এক সপ্তাহেই বন্ধ হবে চুল পড়া! ব্যবহার করুন এই তিনটি তেল

চুল পড়া সমস্যা কমবেশি আমরা সকলেই নাজেহাল। এই চুল পড়ার অন্যতম কারণ খুশকি। খুশকি চুলের গোড়াকে দুর্বল করে দেয় যার ফলে মুঠো মুঠো চুল উঠতে থাকে। তবে তিনটি তেল ব্যবহার করলে এই সমস্যা দূর করা যেতে পারে। শুধু কিভাবে ব্যবহার করতে হবে সেই পদ্ধতি জানলেই কেল্লাফতে।

চুল পড়া রুখতে মাথায় আমন্ড অয়েল মাখতে পারেন। নিয়মিত চুলে আমন্ড অয়েল মালিশ চুলের জেল্লা বাড়বে। পাশাপাশি ফ্রিজি হেয়ার ও শুষ্ক চুলের সমস্যা দূর হবে। আমন্ড অয়েলের মধ্যে ভিটামিন ই, ডি রয়েছে যা চুল পড়া রোধে কার্যকর।

   
 ⁠

নিয়মিত চুলে নারকেল তেল মাখলে যেমন চুল পড়া বন্ধ হয়, তেমনই পাবেন নরম ও কোমল চুল। নারকেল তেল চুলের রুক্ষ ও শুষ্ক ভাবকে দূর করতে সাহায্য করে।অ্যান্টিঅক্সিডেন্ট, ভিটামিন ই, ফ্যাটি অ্যাসিডের মতো প্রয়োজনীয় উপাদান রয়েছে নারকেল তেলে।

  
 ⁠

যে অংশে টাক পড়তে শুরু করেছে, সেখানে ক্যাস্টর অয়েল মালিশ করা শুরু করুন। কয়েক দিন পর থেকেই উপকার দেখতে পাবেন।এই তেলের মধ্যে রিসিনোলেইক অ্যাসিড রয়েছে, যা অ্যান্টি ইনফ্লেমেটরি উপাদান হিসেবে কাজ করে। স্ক্যাল্পে ক্যাস্টর অয়েল মালিশ করলে রক্ত সঞ্চালন বৃদ্ধি পায়। এতে চুলের গোড়ায় পুষ্টি পৌঁছায় এবং চুল পড়া কমে। শুধু চুল পড়া রোধে নয় নতুন চুল গজাতে সাহায্য করে ক্যাস্টর অয়েল।