পরিচালক হিসেবে সৃজিত কেমন? রুক্মিনীর মন্তব্যে তোলপাড়

Avatar

Published on:

টলিউডের প্রথম সারির অভিনেত্রী রুক্মিণী মৈত্র গার্লস গ্যাংকে নিয়ে তিনি গিয়েছিলেন ছুটি কাটাতে। সেখান থেকে ফিরেই টেক্কা নিয়ে আড্ডায় বসলেন অভিনেত্রী। সবসময়ের মতো বেশ হাসিখুশি মেজাজেই ক্যামেরার সামনে ধরা দিলেন তিনি। আলোচনায় মূল বিষয় ছিল তাঁর নতুন ছবি ‘টেক্কা’। তারই মাঝে কথায় কথায় উঠে এল আরও নানা গুরুত্বপূর্ণ বিষয়। নিজের মতামত জানালেন অভিনেত্রী রুক্মিণী।

‘টেক্কায়’ মায়ার চরিত্রে অভিনয় করছেন রুক্মিণী। সেই চরিত্রটিকে নিয়ে বলতে বললে অভিনেত্রীর বক্তব্য, তাঁর এই সাত বছরের কেরিয়ারে অন্যতম কঠিন একটা চরিত্র এটা। যখন তিনি প্রথম চিত্রনাট্য শুনেছিলেন, ‘মায়া’কে দারুণ লেগেছিল। আর সেজন্যই ‘হ্যাঁ’ বলেন।

   
 ⁠

যখন মায়ার চরিত্রে তিনি ঢুকে পড়লেন, তখন পুরো বিষয়টাই যেন বদলে যেতে লাগল। গল্পের ‘মায়া’, আর সিনেমায় উঠে আসা ‘মায়া’ দুটো যেন পুরো আলাদা। অভিনেত্রীর কথায়, “যতক্ষণ না এই চরিত্রটা নিয়ে আমি সৃজিতের সঙ্গে বসেছিলাম, এটা কিন্তু বুঝতে পারিনি”।

  
 ⁠

রুক্মিণী জানান, সৃজিত তাঁর কড়া মনে হয়নি। আসলে সৃজিত ভীষণ খুঁতখুঁতে। মানে উনি ঠিক যেটা চান, তো সেটাই ওনার চাই। এটা শুধু পরিচালনা, কিংবা চিত্রনাট্যের ক্ষেত্রে নয়, কাস্টিং-এর ক্ষেত্রেও। যে চরিত্রটার জন্য যাকে ওনার মানাচ্ছে বলে মনে হয়, সৃজিতের তাঁকেই চাই। সৃজিত যখন ‘মায়া’ চরিত্রটা তাঁকে করতে বলেছিল, রুক্মিণী কিন্তু প্রথমেই সব শোনার আগেই ‘না’ বলে দিয়েছিলেন। যদিও পরে তিনি রাজি হয়ে যান।‌