মিঠুন চক্রবর্তীকে বিশেষ সম্মান কেন্দ্রের! দাদাসাহেব ফালকে পুরস্কার পাচ্ছেন অভিনেতা

Avatar

Published on:

ভগবানের কাছে কোনও অভিযোগ নেই! দাদাসাহেব ফালকে পুরস্কার পেয়েই অশ্রুজলে ভাসলেন মিঠুন

এবার দাদাসাহেব ফালকে পুরস্কার পাচ্ছেন মিঠুন চক্রবর্তী। সোমবার সকালে এই সুখবরটি ঘোষণা করলেন কেন্দ্রীয় তথ্য ও সম্প্রচার মন্ত্রী অশ্বিনী বৈষ্ণব। এখনও পর্যন্ত অভিনেতার তরফে কোনও প্রতিক্রিয়া আসেনি। তবে বাঙালি হিসেবে তাঁর এই সাফল্যে গর্বিত বাকিরা। ৮ অক্টোবর এই পুরস্কার তাঁর হাতে তুলে দেওয়া হবে।

মন্ত্রী নিজের এক্স হ্যান্ডেলে লেখেন, “মিঠুনদার অসাধারণ অভিনয় যাত্রা পরবর্তী সব প্রজন্মের কাছে অনুপ্রেরণা। আনন্দের সঙ্গে ঘোষণা করছি দাদাসাহেব ফালকে জুরি থেকে ঠিক করা হয়েছে এ বছর শ্রী মিঠুন চক্রবর্তীকে দাদাসাহেব ফালকে পুরস্কারে পুরস্কৃত করা হবে। চলতি বছরের ৮ অক্টোবর অনুষ্ঠিত হবে ৭০ তম আন্তর্জাতিক ন্যাশানাল ফিল্ম অ্যাওয়ার্ড সেরিমনি”।

   
 ⁠

নিজের দক্ষতায় ফুটপাথ থেকে আজ রাজপ্রাসাদে উঠে এসেছেন গৌরাঙ্গ চক্রবর্ত্তী ওরফে মিঠুন চক্রবর্তী। তাঁর অভিনয় নিয়ে কেউ কোনও দিন প্রশ্ন তুলতে পারেনি। সম্প্রতি তিনি পদ্মভূষণ সম্মান পেয়েছেন।

  
 ⁠

প্রসঙ্গত, ১৯৭৬ সালে মৃণাল সেনের পরিচালনায় মৃগয়া ছবিতে প্রথম অভিনয় করেন তিনি। জিতে নেন সেরা অভিনেতা হিসেবে জাতীয় পুরস্কার। এরপর মুখ্য চরিত্রে অভিনয়ের সুযোগ না পেয়ে কার্যত হারিয়ে যাচ্ছিলেন তিনি। এরপরে, তাঁকে খ্যাতির আলোয় নিয়ে এল ‘ডিস্কো ডান্সার’ ছবিটি। শুধু অভিনয় নয়, মিঠুন পরিচিত হলেন এক দুর্দান্ত নৃত্যশিল্পী হিসেবেও।