গল্প হলেও সত্যি! বাস্তবেও কচ্ছপ ও খরগোশের দৌড়, বাজিমাত করল কে?

Avatar

Published on:

গল্প হলেও সত্যি! বাস্তবেও কচ্ছপ ও খরগোশের দৌড়, বাজিমাত করল কে?

ছোটবেলায় আমরা খরগোশ ও কচ্ছপের দৌড়ের গল্প সকলেই শুনেছি বা পড়েছি। কিন্তু বাস্তবে কখনো চাক্ষুষ করা হয়নি সেই দৃশ্য। এবার সেই দৌড় প্রতিযোগিতার ভিডিওই ভাইরাল হল। বাস্তবে এই ঘটনা ঘটেছে। এই ভিডিও সোশ্যাল মিডিয়ায় আপলোড হওয়ার পর মুহূর্তেই ভাইরাল হয়েছে।

ফিগেন নামের অ্যাকাউন্ট থেকে একটি ভিডিও পোস্ট করা হয়েছে এক্স হ্যান্ডেলে। সেখানে দেখা যাচ্ছে, দৌড়ানোর জন্য দুটো ট্র্যাক করা হয়েছে। সেখানে একটি কচ্ছপ ও খরগোশকে ছেড়ে দেওয়া হয়েছে। গল্পের মতোই প্রথমেই দৌড়ে দৌড়ে অনেকটা এগিয়ে যেতে দেখা যায় খরগোশকে। এদিকে হেলে দুলে চলছে কচ্ছপটি।

   
 ⁠

ক্যাপশনে লেখা হয়, ‘খরগোশ এবং কচ্ছপের কাহিনি বাস্তবের মাটিতে পরখ করে দেখা হলো’। ভিডিওতে আরও দেখা যাচ্ছে, হেলে দুলে আসলেও রাস্তায় একবারও থামেনি কচ্ছপ। তবে দৌড়ানোর ফাঁকে ফাঁকেই বিশ্রাম নিতে থাকে খরগোশ। খরগোশটিকে এগোতে বললেও সে এগোতে চায় না। এদিকে ধীর গতিতে হলেও কচ্ছপটি টুকটুক করে এগিয়ে যায়। শেষ পর্যন্ত গল্পের মতই কচ্ছপটি জয়ী হয়।

  
 ⁠

এই ভিডিওর পড়া আরো একবার প্রমাণিত হলো, এই ঘটনা আমরা গল্পের পড়লেও তা বাস্তবেও সত্যিই। ভিডিও পোস্ট করা মাত্রই ভাইরাল হয়েছে। ইতিমধ্যেই ভিডিয়োটি ৪ কোটি ১৫ লক্ষ ভিউস কুড়িয়ে নিয়েছে। লাইক পড়েছে সাড়ে ৪ লক্ষের কাছাকাছি।