সিঁদুর খেলে ‘ডাকাতিয়া বাঁশি’-তে নেচে মাতালেন ঝিমলি! আহিরীটোলায় উপচে পড়ল ভিড়

Avatar

Published on:

সিঁদুর খেলে ‘ডাকাতিয়া বাঁশি’-তে নেচে মাতালেন ঝিমলি! আহিরীটোলায় উপচে পড়ল ভিড়

বহুরূপী ছবির বাকি গানগুলির মধ্যে রীতিমতো সাড়া ফেলে দিয়েছে ‘ডাকাতিয়া বাঁশি’। লোকের মুখে মুখে ফিরছে এই গান। আর সেই গানেই আহিরীটোলার ভাসানে জমিয়ে নাচলেন কৌশানী মুখোপাধ্যায়। একইসঙ্গে বরণ করলেন প্রতিমাকে। সিঁদুর খেলায় মাতলেন মন্ত্রী শশী পাঁজার সঙ্গে।

লাল পাড় গরদের শাড়ি, খোপায় জড়ানো জুঁই ফুলের মালা, সোনার গয়নায় সেজে রবিবার আহিরীটোলার ঘাটে উপস্থিত ছিলেন অভিনেত্রী। সেখানে পৌঁছে বিসর্জনের আগে একেবারে তাক লাগিয়ে দিলেন তিনি। কোমরে আঁচল গুঁজে ‘ডাকাতিয়া বাঁশি’ গানের তালে জমিয়ে নাচলেন। তাঁর সঙ্গে পা মেলালেন স্থানীয়রাও।

   
 ⁠

পুজোর আগে নিউ মার্কেটের জনবহুল এলাকায় গিয়েও হঠাৎ হাজির হয়েছিলেন কৌশানী, সঙ্গে অনেক নৃত্যশিল্পীরা। বৃষ্টির মধ্যেই নেচে মাটিয়েছিলেন অভিনেত্রী। হঠাৎ এই দৃশ্য দেখে দাঁড়িয়ে পড়েন পথ চলতি মানুষ।

  
 ⁠

এই গানে যেমন রয়েছে ফোক গানের ছোঁয়া, তেমনই রয়েছে গ্রাম্য, বহুরূপীদের গানের পরিভাষা। নন্দিতা রায় পরিচালিত, শিবপ্রসাদ মুখোপাধ্যায় পরিচালিত ও অভিনীত ছবি ‘বহুরূপী’। আর এই ছবিতেই ঝিমলির চরিত্রে অভিনয় করেছেন কৌশানী মুখোপাধ্যায়। প্রতি ঘণ্টায় দুই হাজারের বেশি টিকিট বিক্রি হচ্ছে ‘বহুরূপী’র। আগামী ১৮ই অক্টোবর এই সিনেমা মুক্তি পাচ্ছে বাংলার বাইরেও।