চোখের শেষ পল্লবও ঝরে পড়ছে! লড়াইয়ের কাহিনী শোনালেন হিনা

Avatar

Published on:

চোখের শেষ পল্লবও ঝরে পড়ছে! লড়াইয়ের কাহিনী শোনালেন হিনা

স্তন ক্যান্সারে আক্রান্ত হয়েছেন হিনা খান। তৃতীয় পর্যায়ে রয়েছেন এই মারণ রোগের। চিকিৎসা চলছে তার। কেমো নেওয়ার আগে নিজের চুল দান করেছিলেন অভিনেত্রী। সম্পূর্ণ ন্যাড়া হওয়ার ভিডিও দিয়েছিলেন। এবার কেমো নেওয়ার ফলে চোখের পাতা পড়ে গেল তাঁর। সেই কথা নিজেও জানালেন তিনি।

ইনস্টাগ্রামে দুটি ছবি দিয়েছেন তিনি। সেখানে দেখা যাচ্ছে চোখের পল্লব পড়ে গিয়েছে তাঁর। তিনি লিখেছেন, “আমার শক্তির একটি উৎস রয়েছে, জানে কি সেটা? আমার চোখকে সুন্দর করে ঘিরে রেখেছিল ওরা উত্তরাধিকার সূত্রে প্রাপ্ত একগুচ্ছ লম্বা ও সুন্দর চোখের পলক। বর্তমানে এই একটি পলকই একা হয়ে দাঁড়িয়ে রয়েছে। শক্তিশালী যোদ্ধার মতো একা লড়াই করে চলেছে আমার সঙ্গে থেকে। এটাই আমার অনুপ্রেরণা”।

   
 ⁠

দিন কয়েক আগে হিনা লেখেন, “আপনারা সকলে জানেন আমার স্নায়বিক যন্ত্রণার (নিউরোপ্যাথিক পেইন) কথা। এই যন্ত্রণার কারণে এক মিনিটের বেশি দাঁড়িয়ে থাকা খুবই কঠিন হয়ে যায়। আসলে এই অনুষ্ঠানে যোগ দেব, কথা দিয়েছিলাম কয়েক মাস আগে। তখনও ক্যানসার চিকিৎসার পার্শ্বপ্রতিক্রিয়া দেখা দেয়নি”।

  
 ⁠

হিনার কথায়, এই কদিনে অনেক ক্যান্সার আক্রান্তদের সঙ্গে যোগাযোগ হয়েছে তাঁর। তাঁরা কেউ হিনার থেকে সুস্থ আবার কেউ তাঁর থেকেও বেশি অসুস্থ। কেমো নেওয়ার পরে তাঁরা লোকাল ট্রেন বা বাসে যাতায়াত করেন। তা-ও তাঁদের মুখে হাসি থাকে। এরাই অভিনেত্রীর অনুপ্রেরণা বলেও জানান তিনি।