জটিল মানসিক রোগে আক্রান্ত আলিয়া! এই রোগের চিকিৎসা কী?

Avatar

Published on:

জটিল মানসিক রোগে আক্রান্ত আলিয়া! এই রোগের চিকিৎসা কী?

বর্তমানে আলিয়া ভাটের জনপ্রিয়তা এখন তুঙ্গে। এত অল্প বয়সে এত সুনাম বোধহয় খুব কম অভিনেত্রী অর্জন করতে পারেন। পুজোয় নতুন ছবি মুক্তি পেয়েছে তাঁর। সেখানে মারকাটারি রূপে দেখা গেল অভিনেত্রীকে। তবে এবার নিজের এক মানসিক রোগের কথা জানালেন তিনি।

এডিএইচডি’ (অ্যাটেনশন ডেফিশিট/হাইপার অ্যাক্টিভিটি ডিসঅর্ডার) রোগে আক্রান্ত আলিয়া। এই রোগ কী? অভিনেত্রী বলেন, এই রোগের অন্যতম লক্ষণ হল মানসিক চাঞ্চল্য, অস্থির ভাব ও অতিরিক্ত উত্তেজনা। কোনও কিছুতে মনযোগ দিতে বেগ পেতে হয়। বিভিন্ন পরীক্ষার মাধ্যমে এই রোগ ধরা পড়েছে।

   
 ⁠

আলিয়া বলেন, শৈশবে এই রোগের জন্য সমস্যায় পড়তে হয়েছিল তাঁকে। ক্লাস চলাকালীন প্রায়ই অন্য মনস্ক হয়ে পড়তেন তিনি। কথা বলতে বলতেও মনঃসংযোগ হারিয়ে ফেলতেন। কিন্তু অভিনয় করতে গিয়ে কখনও এই সমস্যা হয়নি তাঁর।

  
 ⁠

করণ জোহর প্রযোজিত ‘জিগরা’ সিনেমায় দেখা গিয়েছে তাঁকে। দুর্গাপুজোয় মুক্তি পেয়েছে এই সিনেমা। এক ভাই বোনের দুঃসাহসিক গল্প দেখা গিয়েছে এই সিনেমায়।

মাত্র ১১ বছরের কমর্জীবনেই সাফল্যের চূড়ায় তিনি। আলিয়ার প্রশংসায় পঞ্চমুখ সুহানা খান। সারা আলি খান থেকে জাহ্নবী কপূর, অনন্যা পাণ্ডেদের অনুপ্রেরণা আলিয়া।