ঘটে জল ভরা থেকে ভোগ রান্না! উত্তম কুমারের লক্ষ্মী পুজোয় ব্যস্ত নাতবউ দেবলীনা

Avatar

Published on:

ঘটে জল ভরা থেকে ভোগ রান্না! উত্তম কুমারের লক্ষ্মী পুজোয় ব্যস্ত নাতবউ দেবলীনা

উত্তম কুমারের পরিবারে বিয়ে করে গেছেন বিধায়ক দেবাশীষ কুমারের কন্যা দেবলীনা কুমার। মহানায়কের নাতি গৌরবকে বিয়ে করে দিব্যি সুখে সংসার করছেন অভিনেত্রী। ক্যারিয়ার ও পরিবার একই হাতে সামলাচ্ছেন দু জায়গা। প্রত্যেকবারের মত এবার বাড়ির লক্ষ্মী পুজোতেও তাঁকে দেখা গেল গিন্নীর ভূমিকায়।

উত্তম কুমারের বাড়ির লক্ষ্মী পুজোর বিশেষ মাহাত্ম্য রয়েছে এমনিতেই। অনেক জাঁকজমক ভাবে মহানায়কের বাড়ির লক্ষ্মী পুজো হয়। বিয়ের পর থেকে মূলত পুজোর যাবতীয় কাজ নিজের হাতেই করে থাকেন দেবলীনা। এবারেও তার অন্যথা হল না। দ্বার ঘটে জল ভরা থেকে ভোগ রান্না সমস্তটাই করলেন নিজের হাতে।

   
 ⁠

পুজোর একদিন আগে থেকেই চট্টোপাধ্যায় বাড়িতে তোড়জোড় শুরু। বরণ করে মা লক্ষ্মীকে ঘরে তোলেন তাঁরা। স্ত্রীকে সঙ্গ দেন গৌরব। তবে শুধু শ্বশুর বাড়ি না বাপের বাড়ির পুজোর দিকটাও সামলান দেবলীনা। তাই চট্টোপাধ্যায় বাড়িতে পুজোর আয়োজন সেরেই আবার বাপের বাড়ি এসে পুজোর জোগাড় করেন তিনি।

  
 ⁠

দেবলীনা বলেন, “প্রতিবারের মতো এবারেও আয়োজনের কলেবর একইরকম। বিশাল আয়োজন না থাকলেও অতিথি আপ্যায়ণে কোনওরকম খামতি থাকে না। প্রত্যেকেই মাকে ভালোবেসে দর্শন করতে আসেন। প্রতিবারের মতো এবারেও সব রীতি মেনেই পুজো হবে। যথাসম্ভব চেষ্টা করব মনপ্রাণ দিয়ে পুজো করার। আলাদা কিছুই নয়”।

পুজোর আয়োজন প্রসঙ্গে দেবলীনা বলেন, “আমার পুজোর সবটা করতেই ভাল লাগে। ছোট থেকে নৈবেদ্য সাজাতে শিখেছিলাম, সেটা ভালবেসে করি। পায়েস আমি নিজে হাতে বানাই। এছাড়া ধরো, শ্বশুরবাড়িতে আমায় নিজে হাতে ঘট বসাতে হয়। সেটা একটা বিরাট দায়িত্ব। আমি যদি, ঠিকঠাক সেটাকে প্লেস না করি তবে বিপদ। এগুলো করতেই হয়। আমি এধরনের কাজ করতে খুব ভালবাসি”।