এবার কি সুচিত্রা সেনের বায়োপিকে রাইমা? নয়া চ্যালেঞ্জ নিয়ে কী বলছেন অভিনেত্রী?

Avatar

Published on:

এবার কি সুচিত্রা সেনের বায়োপিকে রাইমা? নয়া চ্যালেঞ্জ নিয়ে কী বলছেন অভিনেত্রী?

মহানায়িকা বললে এখনও যে নাম টা চোখের সামনে ভেসে ওঠে তিনি হলেন সুচিত্রা সেন। কিন্তু জীবনের শেষ ধাপে এসে নিজেকে আড়াল করে ফেলেছিলেন তিনি। সদা ব্যক্তিত্বে ভরপুর ছিলেন তিনি। যখনই তাঁর বায়োপিক নিয়ে কথা উঠেছে তখনই বারবার ঘুরেফিরে এসেছে রাইমা সেনের নাম।

রাইমার মুখের আদলের সঙ্গে সুচিত্রা সেনের বিস্তর মিল। তা যদিও অস্বীকার করেন না তিনি। এই নিয়ে অতীতে সিনেপাড়ায় আলোচনা হয়েছে একাধিকবার। কিন্তু এখনও কেন তাঁকে দেখা গেল না তাঁর দিদিমার চরিত্রে?এই নিয়ে এবার মুখ খুললেন অভিনেত্রী।

   
 ⁠

এক সাক্ষাৎকারে রাইমা সেন বলেন, “আমার দিদিমা সুচিত্রা সেনের ভূমিকায় অভিনয় করা আমার কাছে গর্বের। যদি একটা ভাল চিত্রনাট্য পাওয়া যায়, আমি অবশ্যই চাইব তাঁর চরিত্রকে পর্দায় তুলে ধরতে। এটা আমার কাছে এক চ্যালেঞ্জিং রোল হবে। আর সেই চ্যালেঞ্জটা আমি ভালবাসার সঙ্গে গ্রহণ করব”।

  
 ⁠

তবে পরিচালক কৃষ্ণেন্দু চট্টোপাধ্যায়ের আগামী ছবি ‘যমালয়ে জীবন্ত ভানু’তে সুচিত্রা সেনের চরিত্রে দেখা যাবে অভিনেত্রী দর্শনা বণিককে। অনেকেই ভেবেছিলেন এই চরিত্রে হয়তো মহানায়িকার নাতনি রাইমা সেনকে দেখা যাবে। কিন্তু দর্শনার ছবি প্রকাশ পেতেই আলোচনা শুরু হয়। এই চরিত্রে অভিনয় করা মোটেই সহজ নয়। আইকনিক চরিত্রে কাজ করার অভিজ্ঞতা জানালেন দর্শনা।

অভিনেত্রী বলেন, “সুচিত্রা সেনের চরিত্রে অভিনয়, আমার জীবনের বড় পাওয়া বলা চলে। তবে চরিত্রটায় নিজেকে কী ভাবে ফুটিয়ে তুলব, সেটা ভেবে খুব ভয় লাগছিল। এমন একজন অভিনেত্রী তাঁকে নিয়ে কোনওরকম ভুল হলে, জাস্ট ভাবতে পারছিলাম না”।