প্রয়াত অভিনেতা দেবরাজ রায়, শোকবার্তা মুখ্যমন্ত্রীর

Avatar

Published on:

প্রয়াত অভিনেতা দেবরাজ রায়, শোকবার্তা মুখ্যমন্ত্রীর

আরও একটা যুগের অবসান। প্রয়াত হলেন অভিনেতা তথা সংবাদ পাঠক দেবরাজ রায়। তাঁর মৃত্যুতে শোকবার্তা জানিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বৃহস্পতিবার সন্ধ্যা ৭টা নাগাদ সল্টলেকের এক বেসরকারি হাসপাতালে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। মৃত্যুকালে বয়স হয়েছিল ৬৯ বছর।

মাল্টি অরগ্যান ফেল হয়ে মৃত্যু হয় অভিনেতার। বেশ কিছুদিন ধরে অসুস্থ ছিলেন তিনি। মাসখানেক আগে সেরিব্রাল এটাক হয় তার। সঙ্গে কিডনির সমস্যাও ছিল। চলছিল ডায়ালাইসিস। এরপরে সুস্থ হওয়ার মুখে পড়ে গিয়ে কোমরের হাড় ভাঙ্গে তার। দেবরাজ রায়ের মতো খ্যাতনামা শিল্পীর প্রয়াণে শোকের ছায়া বিনোদন ও সাংস্কৃতিক জগতে।

   
 ⁠

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় শোকবার্তা জানিয়ে লেখেন, “অভিনেতা দেবরাজ রায়ের মৃত্যুতে শোকাহত। তিনি আমাদের বিশিষ্ট পরিচালকদের গর্বিত করেছিলেন, তিনি দূরদর্শনের একজন জনপ্রিয় সংবাদ পাঠকও ছিলেন। এই ক্ষতির জন্য খুবই দুঃখ বোধ করছি। তার পরিবারের সদস্য ও বন্ধুদের প্রতি আমার সমবেদনা। আমাদের সাংস্কৃতিক জগত আজ ম্লান হয়ে গেছে”।

  
 ⁠

১৯৭০ সালে সত্যজিৎ রায়ের ছবি প্রতিদ্বন্দ্বীর মাধ্যমে বিনোদন জগতে আত্মপ্রকাশ করেন। এরপর তিনি নজর কাড়েন মৃণাল সেনের কলকাতা ৭১ এ। শুক্রবার ১৮ অক্টোবর প্রথমে তাঁর সল্টলেকের বাসভবন নিয়ে যাওয়া হবে তাঁর দেহ, তারপর সেখান থেকে শেষকৃত্যের জন্য শেষ বিদায় জানানো হবে অভিনেতাকে।