করবা চৌথের আচার নিয়ে দ্বিমত! ভালোবাসার জন্য উপোসের পক্ষপাতী নন বলি নায়িকারা

Published on:

করবা চৌথের আচার নিয়ে দ্বিমত! ভালোবাসার জন্য উপোসের পক্ষপাতী নন বলি নায়িকারা

সন্তান এবং স্ত্রীকে রেখে স্বামী যেতেন দূর দেশে, যুদ্ধক্ষেত্রে। পেশায় সৈন্য স্বামীর জন্য উদ্বেগের প্রহর গুনতেন স্ত্রী। তাঁর মঙ্গল কামনায় বিশেষ উপবাস ব্রত করতেন কার্তিক মাসের প্রথম পূর্ণিমার পরে কৃষ্ণপক্ষের চতুর্থী তিথিতে। বলিউডের কল্যাণে সেই ব্রত ‘করবা চৌথ’ আজ বহুল প্রচলিত। কিন্তু বলিউডের বেশ কিছু প্রথম সারির অভিনেত্রীরা এই আচারে বিশ্বাসী নন।

দীপিকা পাড়ুকোন মনে করেন, প্রেম ধরে রাখতে উপোস করার প্রয়োজন নেই। বরং, তিনি বিশ্বাস করেন যে একে অপরকে সমর্থন করলে ভালবাসা বাড়ে। একই মত পোষণ করেন করিনা কাপুরও। তাঁর মতে, তিনি কারওয়া চৌথের ধারণাটি বোঝেন না এবং সে কারণেই তিনি তার স্বামীর জন্য এই উপবাসটি পালন করেন না। তার মতে, স্বামীর প্রতি ভালোবাসা প্রকাশের জন্য তাকে উপবাস করার প্রয়োজন নেই।

   
 ⁠

এই তালিকায় নাম রয়েছে সোনম কাপুর ও টুইঙ্কল খান্নারও। অক্ষয় কুমারের স্ত্রী টুইঙ্কেল খান্নাও সুপারস্টার স্বামীর জন্য রোজা রাখেন না। টুইঙ্কলের মতে, তিনি উপবাসের পিছনে যুক্তি বোঝেন না। অভিনেত্রী বলেছেন যে একজনের ক্ষুধার্ত থাকা অন্যের জীবন দীর্ঘায়িত করতে পারে না। তবে তিনি এই দিনটি তার স্বামীর সাথে ভালবাসার সাথে কাটাতে চেষ্টা করেন।

  
 ⁠

অভিনেত্রী সোনম কাপুর কারওয়া চৌথের উপবাস পালন করেন না। তিনি নিজেই বিয়ের পরে প্রকাশ করেছিলেন যে তিনি তার স্বামী আনন্দ আহুজার জন্য করওয়া চৌথের উপবাস পালন করেন না, তবে তিনি অবশ্যই এই উপবাসের প্রস্তুতিতে অংশ নেন, কারণ তিনি সাজতে, মেহেন্দি লাগাতে এবং খেতে পছন্দ করেন।