মাছে ভাতে বাঙালি শ্রেয়া! কলকাতায় এলে এই খাবার ছাড়া চলেই না গায়িকার

Avatar

Published on:

শুধু এই দেশে নয়, এ সমস্যা বিশ্বব্যাপী! লিঙ্গ বৈষম্য নিয়ে বিস্ফোরক শ্রেয়া ঘোষাল

বঙ্গ তনয়া তিনি। জন্ম বাংলাতেই। তাই কলকাতায় আসলেই বারবার ফিরে ফিরে যান বাঙালি খাবারের দিকে। কথা হচ্ছে মেলোডি কুইন শ্রেয়া ঘোষাল কে নিয়ে। কলকাতায় এলে বেশ কিছু খাবার তিনি পছন্দ করেন খেতে।

শুরু করা যাক জল খাবার দিয়ে। শ্রেয়া ঘোষালের পছন্দের জলখাবার লুচি আলুর তরকারি। সকালবেলা ব্রেকফাস্টের টেবিলে যদি এই খাবার থাকে তাহলে একেবারেই দিনটা অন্যরকম ভাবে শুরু হয় গায়িকার। তার মায়ের হাতে বানানোর লুচি ও আলুর তরকারি তার সব থেকে বেশি প্রিয়।

   
 ⁠

এরপরেই মাছে ভাতে বাঙালি। গায়িকার ক্ষেত্রেও সেও নিয়মের অন্যথা হয় না। দুপুরবেলা ভাতের পাতে মাছ চাই গায়িকার। তবে মাঝে সাজে রুটির সঙ্গে তরকারি মাছ এবং স্যালাড খান তিনি। কিন্তু কখনো কখনো রুটির বদলে প্রায়শই ডাল ভাত খান শ্রেয়া ঘোষাল। এছাড়াও কলকাতায় এলেই রসগোল্লা ও নলেন গুড়ের আইসক্রিম খান চুটিয়ে।

  
 ⁠

এমনকি বিদেশে গিয়েও বাঙালি খাবার খোঁজেন গায়িকা। জানা গিয়েছে গত বছর লন্ডনে গিয়েও সেখানে এক রেস্তোরায় বাঙালি খাবার খেয়েছিলেন তিনি। আর সেই খাবার খেয়ে দারুন খুশি হয়েছিলেন শ্রেয়া ঘোষাল। বিদেশের মাটিতে বাঙালি খাবার পেয়ে আপ্লুত হয়ে পড়েছিলেন তিনি।

এক সাক্ষাৎকারে শ্রেয়া ঘোষাল জানিয়েছিলেন, সাধারণ বাঙালির খাবার অর্থাৎ ডাল-ভাত, মাছ, আলু ভাজা, আলু পোস্ত, ফিস ফ্রাই, মাংস সবকিছুই তার পছন্দের। তিনি একজন আদ্যোপান্ত বাঙালি। তাই বাঙালি খাবারও তার বরাবরই প্রিয়। তবে ডায়টের কারণে রোজ এ ধরনের খাবার খাওয়া হয় না। যদিও মাছ তিনি রোজই খান বলে জানিয়েছেন।