সময়ের সঙ্গে বদলেছেন নিজেকে! একটা ছবি করতে কত পারিশ্রমিক নেন প্রসেনজিৎ?

Avatar

Published on:

তিনিই ইন্ডাস্ট্রি! একটা ছবি করতে কত পারিশ্রমিক নেন টলিউডের প্রিয় বুম্বা দা?

কয়েক দশক ধরে বাংলা ইন্ডাস্ট্রিতে রাজ করছেন প্রসেনজিৎ চট্টোপাধ্যায়। প্রচলিত কথা অনুযায়ী তিনি ইন্ডাস্ট্রি। যুগের সাথে তাল মিলিয়ে বদল হয়েছে তার সিনেমার ধরন। একই সঙ্গে নিজেকে বদলেছেন অভিনেতা। কিন্তু জানেন কি একটা সিনেমা করার জন্য কত পারিশ্রমিক নেন বুম্বাদা?

চলচ্চিত্র নির্মাতাদের মধ্যে তাঁর ডিম্যান্ড কিন্তু একটুও কমেনি। সেই সঙ্গেই পাল্লা দিয়ে বেড়েছে পারিশ্রমিকও। একটি নামী সংবাদমাধ্যমে প্রকাশিত প্রতিবেদন অনুযায়ী, এক-একটি সিনেমার জন্য প্রায় ৮৫ লাখের কাছাকাছি পারিশ্রমিক নেন বুম্বাদা। যদিও, সংবাদমাধ্যমে প্রকাশিত প্রতিবেদন অনুযায়ী, বাংলা ছবিতে সবচেয়ে বেশি পারিশ্রমিক নেন জিৎ।

   
 ⁠

এদিকে ৫০ বছর পেরিয়েও নিজেকে একইভাবে স্টানিং লুক এ ধরে রেখেছেন প্রসেনজিৎ চট্টোপাধ্যায়। যুগের সঙ্গে পাল্লা দিয়ে সিনেমার ধরন বদলানোর সঙ্গে সঙ্গে নিজেকে পাল্টে ফেলেছেন প্রসেনজিৎ চট্টোপাধ্যায়। কিন্তু আজও একই রকম স্থানীয় রয়েছেন তিনি। তাকে দেখলে কেউই বুঝবে না তার বয়স ৫০ পেরিয়েছে অনেকদিন আগেই।

  
 ⁠

প্রসেনজিৎ চট্টোপাধ্যায় এক সাক্ষাৎকারে সম্প্রতি জানিয়েছেন, বয়স পেরোলেই শারীরিক ও মানসিক বদল আসে, যার সঙ্গে পাল্লা দিয়ে পাল্টাতে হয় বেশ কিছু অভ্যাস। ভাজা খাওয়ার প্রবণতা এগিয়ে চলার জরুরি। তবে অন্তরের খবর কেবল টক দই আর শসা খেয়ে থাকেন প্রসেনজিৎ চট্টোপাধ্যায়। তবে ব্ল্যাক কফি খাওয়ার প্রবণতা ও রয়েছে তার। যদিও নিজেকে ধরে রাখতে প্রসেনজিৎ চট্টোপাধ্যায় সঠিক কি খান সেই উত্তর কিন্তু তিনি এড়িয়ে গিয়েছেন।

ঋষিকেশ মুখার্জির ‘ছোট্ট জিজ্ঞাসা’য় প্রথম অভিনয় করেন শিশু শিল্পী হিসেবে। এরপর ১৯৮৩ সালে বিমল রায়ের ‘দুটি পাতা’য় প্রথম নায়কের ভূমিকায় অভিনয় করেন তিনি। যদিও তারপরও তেমন নাম হয়নি তাঁর। এরপর ১৯৮৭ সালে মুক্তিপ্রাপ্ত ‘অমর সঙ্গী’ ছবিটি তার কেরিয়ারের গ্রাফকে একেবারে ঊর্ধ্বমুখী করে তোলে। তারপর আর পিছন ফিরে দেখতে হয়নি অভিনেতাকে।