এবার ট্রেনের টিকিট কাটায় আরো সুবিধে! নয়া অ্যাপ লঞ্চ করলেন মুকেশ আম্বানি

Avatar

Published on:

এবার ট্রেনের টিকিট কাটায় আরো সুবিধে! নয়া অ্যাপ লঞ্চ করলেন মুকেশ আম্বানি

কোথাও ঘুরতে যাওয়ার আগে ট্রেনের টিকিট কাটা নিয়ে বিড়ম্বনায় পড়তে হয়। এবার সেই সমস্যা মুক্ত করতে নতুন অ্যাপ নিয়ে এলো জিও সংস্থা। ট্রেনের কনফার্ম টিকিট কাটার জন্য জিও রেল অ্যাপ নামক একটি অ্যাপ্লিকেশন লঞ্চ করেছে রিলায়েন্স জিও। যেখানে টিকিট বুকিংয়ের পাশাপাশি PNR স্টেটাস-সহ একাধিক সুবিধা পাবেন।

আইআরসিটিসির সঙ্গে হাত মিলিয়েছে জিও।ট্রেনের টিকিট কাটার দরকার হলে আপনাকে আর অন্য কোথাও যেতে হবে না। ঘরে বসে এক ক্লিকেই কাটা যাবে টিকিট। ২০১৯ সালে এই জিও রেল অ্যাপ লঞ্চ করেছে কোম্পানি। তবে শুধু জিও ফোন ব্যবহারকারীরাই এই সুবিধা পাবেন।

   
 ⁠

ট্রেনের টিকিট বুকিং করার পর PNR নম্বর দিয়ে স্টেটাস অপশনে ক্লিক করলেই সব তথ্য চলে আসবে ব্যবহারকারীর মোবাইল ফোনে। এর ফলে আপনি বুঝতে পারবেন আপনার টিকিট কনফার্ম হয়েছে নাকি ওয়েটিং লিস্টে রয়েছে। এমনকি ওয়েটিং লিস্টে থাকলেও কত নম্বরে আপনার নাম রয়েছে তাও বলে দেবে এই অ্যাপ। যারা ডেবিট বা ক্রেডিট কার্ড দিয়ে টাকা পেমেন্ট করতে চান তাঁদের কাছেও সেই অপশন থাকবে। এছাড়াও আপনি যদি টিকিট বাতিল করতে চান সেই সুবিধেও পাবেন।

  
 ⁠

টিকিট বুক করার ক্ষেত্রে প্রথমে জিও ফোন থেকে এই অ্যাপটি খুলতে হবে। এরপর কোন স্টেশন থেকে কোন ট্রেনের টিকিট কাটতে চান কোথায় যেতে চান এবং কবেকার টিকিট কাটতে চান সেই তথ্য দিতে হবে। এরপর বাকি আনুষাঙ্গিক তথ্য দিয়ে টাকা পেমেন্ট করলেই টিকিট কাটা যাবে।