৯০’এর দশকের বিজ্ঞাপনের জনপ্রিয় মুখ এই শিশুশিল্পীরা! বড় হতেই কেন উধাও পর্দা থেকে?

Avatar

Published on:

৯০'এর দশকের বিজ্ঞাপনের জনপ্রিয় মুখ এই শিশুশিল্পীরা! বড় হতেই কেন উধাও পর্দা থেকে?

৯০ এর দশকে বেশ কিছু জনপ্রিয় বিজ্ঞাপন ছিল। যাতে অভিনয় করতে দেখা গিয়েছিল বেশ কিছু শিশু শিল্পীকে। এইসব শিশু শিল্পী যে ভাবে দর্শকদের মন জয় করেছিল তা বলার অপেক্ষা রাখেনা। তাদের অভিনয় বিজ্ঞাপনের সময়েও টিভির পর্দার সামনে টেনে আনত দর্শকদের। কিন্তু বড় হতেই কোথায় যেন হারিয়ে গেলেন তাঁরা। তাদের এখন চিনতে পারাই দায়।

বলিউড অভিনেত্রী করিশ্মা কাপুরের সঙ্গে পানীয়ের বিজ্ঞাপনে অভিনয় করে ব্যাপক জনপ্রিয়তা অর্জন করেছিল তরুণী সাচদেভ। রসনার বিজ্ঞাপনের জনপ্রিয় মুখ ছিলেন তিনি। এরপর বহু নামী সংস্থায় বিজ্ঞাপনের মুখ হয়েছেন। কয়েকটি দক্ষিণী ছবিতেও অভিনয় করেছেন।২০০৯ সালে তাঁকে অমিতাভ বচ্চনের ‘পা’ সিনেমাতেও দেখা গিয়েছিল।খুব কম বয়সেই মৃত্যুর কোলে ঢলে পড়েন তরুণী।

   
 ⁠

পারজান দস্তুর তেলের বিজ্ঞাপন করেই রাতারাতি জনপ্রিয় হয়েছিলেন। তবে শুধু বিজ্ঞাপন নয় শাহরুখ খানের সঙ্গে অভিনয়ও করেছেন তিনি। কুছ কুছ হোতা হ্যায়, কাভি খুশি কাভি গম ছবিতে দেখা গিয়েছে তাকে।২০০৯ সালে ‘সিকান্দার’ সিনেমায় মুখ্য চরিত্রে অভিনয় করেছেন তিনি। এছাড়া বর্তমানে সংলাপ লেখার পাশাপাশি একটি প্রযোজনা সংস্থার সহ প্রতিষ্ঠাতা হিসাবে কাজ করছেন তিনি।

  
 ⁠

নিশান্ত মেহরা মাত্র সাত বছর বয়সেই তেলের বিজ্ঞাপন করেই রাতারাতি জনপ্রিয় হয়েছিলেন। তবে পরে ফুটবলকেই নিজের কেরিয়ার হিসেবে বেছে নিয়েছেন তিনি। ২০১১ সালে একটি মাদক মামলায় জড়িয়ে যায় নিশান্তের নাম। তবে নিষেধাজ্ঞা প্রত্যাহার করা হলে মুম্বাইয়ের একটি প্রশিক্ষণ কেন্দ্রে বাচ্চাদের ফুটবল খেলার প্রশিক্ষণ দেন তিনি।

তিনি টিভির সামনে এলে নিজের অজান্তেই সবাই বলে উঠতেন ‘অ্যাকশন কে স্কুল টাইম’। তাঁর নাম তেজান দেওয়ানজী। নামী সংস্থার জুতোর বিজ্ঞাপনে দেখা যেত তাঁকে। ম্যাগি,ব্যান্ডেড, এবং পেহলা নাশার মিউজিক ভিডিওতেও দেখা মিলত তার।বর্তমানে আমেরিকাতেই চিকিৎসক হিসাবে কাজ করছেন তিনি।