ট্রেনে আপনার রিজার্ভ করা সিটে বসে অন্য কেউ? কয়েকটা পদ্ধতি অবলম্বন করলে নিমেষেই ফিরে পাবেন আসন

Avatar

Published on:

ট্রেনে আপনার রিজার্ভ করা সিটে বসে অন্য কেউ? কয়েকটা পদ্ধতি অবলম্বন করলে নিমেষেই ফিরে পাবেন আসন

অনেক শখ করে রিজার্ভেশন টিকিট কেটে ট্রেনে উঠে দেখলেন আপনার আগে থেকে বুক করা আসনে বসে রয়েছেন অন্য কেউ। অনেক অনুরোধ করেও সেই ব্যক্তি উঠছেন না ওই স্থান থেকে। এদিকে হাতের কাছে TTE নেই। তাহলে কি আপনি গোটা পথ দাঁড়িয়ে যাবেন? একেবারেই না। বেশ কিছু পদক্ষেপ অবলম্বন করলেই আপনি ফিরে পাবেন আপনার আসনটি।

যাত্রীদের সুবিধার্থে রেল হয়ে উঠেছে আরও অত্যাধুনিক। উন্নততর পরিষেবা দেওয়া হচ্ছে।অত্যাধুনিক প্রযুক্তির ব্যবহারে যাত্রীদের প্রভূত সুবিধা বেড়েছে। ট্রেনের কামরায় বসেই এক অর্ডারে চলে আসছে লোভনীয় সব খাবারের পদ। কিন্তু মাঝেমধ্যেই দেখা যাচ্ছে আগে থেকে রিজার্ভ করে রাখা আসনেও বসে পড়ছে না অন্য কেউ। এবার এই সমস্যারও সমাধান হবে।

   
 ⁠

এই ধরনের সমস্যার সম্মুখীন হলে প্রথমেই আপনাকে TTE-কে গোটা বিষয়টি জানাতে হবে। কিন্তু তিনি যদি সেখানে তখন না থাকেন তাহলে অযথা সময় নষ্ট না করে নিজের ফোন থেকে Railway Madad ওয়েবসাইটে ঢুকে অভিযোগ করা যেতে পারে। এখানে অভিযোগ করলেই আপনার সমস্যা দ্রুত সমাধান হবে। তবে কিভাবে করবেন অভিযোগ?

  
 ⁠

ফোন থেকে সরাসরি https://railmadad.indianrailways.gov.in ওয়েবসাইটে লগ ইন করে আপনার ফোন নাম্বারটি দিতে হবে। এরপর ফোনে ওটিপি এলে তাকে যথাস্থানে বসাতে হবে। নির্দিষ্ট জায়গায় আপনার PNR নম্বরটি বসান। টাইপ অপশনে গিয়ে আপনার অভিযোগটি বেছে নিন। সেদিনের তারিখটি বসান। সবশেষে সাবমিট বাটনে ক্লিক করুন। এছাড়াও ট্রেনে উঠে যেকোনো সমস্যায় পড়লে হেল্পলাইন নম্বর 139-এ ফোন করে নিজের অভিযোগ জানাতে পারবেন।