ইউনিট প্রতি দাম বাড়ছে WBSEDCL-এর বিদ্যুতের? পোস্ট ভাইরাল হতেই আসল সত্য জানালো কর্তৃপক্ষ

Avatar

Published on:

ইউনিট প্রতি দাম বাড়ছে WBSEDCL-এর বিদ্যুতের? পোস্ট ভাইরাল হতেই আসল সত্য জানালো কর্তৃপক্ষ

গরমে নাজেহাল অবস্থা আমজনতার। এর মধ্যেই গোঁদের উপর বিষ ফোঁড়ার মত বিঁধছে লোডশেডিং। সোশ্যাল মিডিয়ায় দেখা গিয়েছে একটা পোস্ট ভাইরাল হয়েছে। সেখানে দেখা যাচ্ছে দাবি করা হয়েছে রাজ্য বিদ্যুৎ বণ্টন সংস্থার বিদ্যুতের দাম বাড়ছে। এই দেখেই মাথায় হাত গ্রাহকদের। তবে সত্যিই কি দাম বাড়ছে? এই নিয়ে মুখ খুলল সংস্থা।

ডব্লিউবিএসিডিসিএল জানিয়ে দিয়েছে মূল্যবৃদ্ধির বিষয়টি একেবারেই ভিত্তিহীন।ইতিমধ্যেই বিদ্যুতের মাসুল বৃদ্ধি নিয়ে নানা মহলে আলোচনা শুরু হয়েছে। তবে কোনও ভাবেই দাম বাড়ছে না বলে জানিয়ে দিয়েছে সংস্থা।

   
 ⁠

গত ৬ মার্চ বিদ্যুতের মাসুল নির্ধারন করেছিল কমিশন। সেই সিদ্ধান্ত অনুযায়ী বিদ্যুতের মাসুল কোনও ভাবেই বাড়ানো হয়নি। গ্রাহকদের বলা হচ্ছে কোনও রকম গুজবে তাঁরা যেন কান না দেন। কারণ বিদ্যুতের দাম একেবারেই বাড়ানো হয়নি।

  
 ⁠

সংস্থা জানাচ্ছে, নিউ ট্যারিফ চালু হয়েছে ১/৪/২০২৪ থেকে, অর্থাৎ ৩১/৩/২০২৪ পর্যন্ত যে ইউনিট তা বিল হবে পুরোনো ট্যারিফে এবং ১/৪/২০২৪ থেকে যে বিদ্যুৎ পুড়বে তার বিল হবে নতুন ট্যারিফে।প্রতিটি স্ল্যাব দুটি ভাগে ভেঙে এনার্জি চার্জ দেখানো হয়েছে যা সঠিক নয়। অর্থাৎ এটা স্পষ্ট যে পুরনো এবং নতুন টেরিফের কোন ও পার্থক্য নেই।