বিনোদন

থ্যালাসেমিক কেরিয়ার অমিতাভ! ছেলে-মেয়েকে নিয়ে আশঙ্কা বিগ বির

থ্যালাসেমিক ক্যারিয়ার মানেই কিন্তু থ্যালাসেমিয়ায় আক্রান্ত এমনটা নয়। অমিতাভ বচ্চনের ক্ষেত্রেও বিষয়টা তাই। তিনি কেরিয়ার হলেও আক্রান্ত নন। আর এই নিয়েই বিশেষ বার্তাও দিয়েছেন তিনি। আশঙ্কাও প্রকাশ করেছেন তিনি।

   

যদিও অভিষেক বচ্চন তাঁরই মতো থ্যালাসেমিয়া কেরিয়ার। সেই কারণেই দেশে থ্যালাসেমিয়াকে নির্মূল করার প্রকল্পের সঙ্গে যুক্ত রয়েছেন অমিতাভ। থ্যালাসেমিয়া ইরানিকেশন ড্রাইভের মুখ তিনি। অমিতাভ একবার বলেছিলেন,”ভাগ্যিস আমার স্ত্রী জয়া থ্যালাসেমিক কেরিয়ার নন, না হলে আমাদের সন্তানরা থ্যালাসেমিয়ায় আক্রান্ত হতেন”।

জানা যায়, ‘কুলি’ ছবির শুটিংয়ের সময় আহত হয়েছিলেন অমিতাভ বচ্চন। তার প্রাণ সংশয় হয়েছিল সেই সময়। থ্যালাসেমিয়া কেরিয়ার হওয়ার কারণেই সমস্যা তীব্রতর হয়ে গিয়েছিল। কিন্তু চিকিৎসায় সাড়া দিয়েছিলেন অমিতাভ। এবং চিকিৎসকদের যত্নে সেরে উঠেছিলেন তিনি।

প্রসঙ্গত, ৮১ বছর বয়সেও নবীন প্রজন্মের অভিনেতাদের সঙ্গে পাল্লা দিয়ে কাজ করে চলেছেন অমিতাভ বচ্চন। আর তাঁর এই বিষয়টিকেই কুর্নিশ জানিয়েছেন সকলে। অনুরাগীরা শ্রদ্ধায় ভরিয়ে দিয়েছেন। বলিউডের নবীন প্রজন্মের কাছে এক আদর্শ, এক অনুপ্রেরণার নাম অমিতাভ বচ্চন।

Back to top button