বিনোদন

রশ্মিকার ডিপফেক ভিডিও ভাইরাল! গ্রেফতার মূল অভিযুক্ত

গ্রেফতার করা হল রশমিকা মন্দনার ডিপফেক ভিডিও বানানোর কাণ্ডে মূল অভিযুক্তকে। গ্রেফতার করল দিল্লি পুলিশ। শনিবার অন্ধ্রপ্রদেশ থেকে গ্রেফতার করা হয়েছে বলে জানিয়েছে পুলিশ।

এফআইআর দায়ের হওয়ার কয়েক দিনের মধ্যেই বিহারের এক কিশোরকে জিজ্ঞাসাবাদ করে পুলিশ। চার সন্দেহভাজনকেও গ্রেফতার করা হয়। মেটার থেকে পাওয়া তথ্য অনুযায়ী তদন্ত চালাচ্ছিল দিল্লি পুলিশসেই তথ্য থেকেই সূত্র মেলে ওই চার জন সন্দেহভাজনের। ভুয়ো পরিচয়ের মাধ্যমে সমাজমাধ্যমের পাতায় নায়িকার ওই আপত্তিকর ভিডিয়ো আপলোড করেন তাঁরা।

লিফটের ভেতর স্বল্প বসনে রশ্মিকা মন্দনার উন্মুক্ত উরু, দৃশ্যমান বক্ষ বিভাজিকা,এই রকমই এক ভিডিও ভাইরাল হয়েছিল। আদতে এই মহিলা রশ্মিকা ছিলেন না। আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্সের সাহায্যে রশ্মিকার ডিপফেক ভিডিয়ো তৈরি করেছেন এক মহিলা। তাঁর নাম জারা প্যাটেল।

ভুয়ো ভিডিয়ো তৈরি করে সোশ্যাল মিডিয়ায় আপলোড করা হয়েছে। ভিডিওটি যে ডিপফেক তা প্রথম বলেন অভিষেক কুমার নামক এক সাংবাদিক। তীব্র প্রতিবাদ করেন অমিতাভ বচ্চনও। যে বা যারা রশ্মিকার ছবি নিয়ে এই কাণ্ড ঘটিয়েছেন তাঁদের সকলের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়ারও আবেদন করেছেন তিনি।

Back to top button