বিনোদন

ডিসেম্বরেই ভাগ্য ফিরছে বাদাম কাকুর! বড় পরিবর্তন ভুবন বাদ্যকরের জীবনে

এক সময় কাঁচা বাদাম গান গেয়ে জনপ্রিয়তার চরম শিখরে পৌঁছে গিয়েছিলেন বাদাম বিক্রেতা ভুবন বাদ্যকর। রাজ্য, দেশ ছাড়িয়ে বিদেশের মাটিতেও জনপ্রিয়তা অর্জন করেছিলেন। তবে সেই সুখ তার স্থায়ী হয়নি। এখন এই ভুবন বাবুরই আর্থিক অবস্থা সঙ্গীন। আর্থিক অনটনে কোনমতে দিন কাটছে তার। জল্পনা উঠেছিল হয়ত ফের বাদাম বিক্রিই করবেন তিনি। পুজোর আগেও হাল বদলায়নি কিছুই। তবে এবার হয়ত ভাগ্য খানিকটা বদলাতে চলেছে তাঁর।

বীরভূমের দুবরাজপুরের ভুবন বাদ্যকর। মাথার ঘাম পায়ে ফেলে গ্রামে গ্রামে বাদাম ফেরি করে বেড়াতেন। তবে হঠাৎ তার ভাগ্য বদলে দেয় তার কাঁচা বাদাম গান। অতি সাধারণ মানুষ থেকে রাতারাতি সেলিব্রিটি হয়ে যান তিনি। কিন্তু নিয়তির ফেরে ফের অসহায় হয়ে পড়েছেন মূলত তার কাঁচা বাদাম গানের উপর কপিরাইটের ভিত্তিতে।

ভুবন বাবু জানাচ্ছেন, তারই গানে কপিরাইট হাতিয়ে নিয়েছেন বীরভূমের এক মিউজিক ভিডিও নির্মাতা বলে অভিযোগ তার। আর এই ঘটনার পরিপ্রেক্ষিতে তিনি নিজের গানই গাইতে পারছেন না।বর্তমানে রোজগার হারিয়ে ভুবন বাদ্যকর অনিশ্চয়তায় ভুগছেন বলে জানিয়েছেন।

তবে জানা গিয়েছে, ডিসেম্বর মাসে বেশ কয়েকটি শোয়ের অফার পেয়েছেন। এ ছাড়াও, ছেলে চাকরি পেয়েছেন। তাই ভুবন বাদ্যকরের জীবনে এসেছে খুশির জোয়ার। ফের একবার আশায় বুক বাঁধছেন তিনি।

ছেলের স্বল্প রোজকার এই কোন মতে সংসার চলছিল তার। তবে এইভাবে আর কতদিন চলবে তা নিয়ে সংশয়ে ভুগছিলেন ভুবন বাদ্যকর। এই মুহূর্তে দুবরাজপুর থেকে চলে এসেছেন নিজের কুড়ালজুরি গ্রামে। সেখানে ফের নিজের বাড়িতেই থাকা শুরু করেছেন। কিন্তু এই শো গুলো করতে পারলে আবার অবস্থার পরিবর্তন হবে বলেই আশাবাদী তিনি।

Back to top button