ভাইরাল

দেশের প্রথম মহিলা স্নাইপার! সুমন কুমারীর কাহিনী শুনলে চমকে যাবেন

ভারতের গর্ব সুমন কুমারী। সীমান্ত রক্ষী বাহিনীর তথা দেশের প্রথম মহিলা স্নাইপার। আট সপ্তাহের স্নাইপার কোর্সে উত্তীর্ণ। ২০২১ সালে তিনি বিএসএফে যোগ দিয়েছিলেন।

   

কমান্ডো ট্রেনিংয়ের পরে অন্য়তম শক্ত ট্রেনিং হল এই স্নাইপার কোর্স। হিমাচল প্রদেশের মান্ডির বাসিন্দা সুমন ২০২১ সালে বিএসএফে যোগ দিয়েছিলেন। অত্যন্ত সাধারণ পরিবারে বেড়ে উঠেছেন তিনি।

সুমন কুমারীর বাবা ইলেকট্রিশিয়ান, মা গৃহবধূ। অতি সাধারণ ঘর থেকে আসা সুমন কুমারীই এবার ভারতের নারী শক্তিকে এক দিশা দেখালেন। কমান্ডো ট্রেনিংয়ের পরে অন্য়তম শক্ত ট্রেনিং হল এই স্নাইপার কোর্স। সুমন এবার স্নাইপার ইনস্ট্রাকটর হিসাবে কাজ করবেন।

বিএসএফ এক্স হ্যান্ডেলে লিখেছে, মহিলা স্নাইপারকে আমাদের অভিনন্দন। বিএসএফে মহিলারা দ্রুত তাঁদের কৃতিত্বের স্বাক্ষর রাখছেন। কঠিন প্রশিক্ষণের পরে বিএসএফ এই প্রথম মহিলা স্নাইপারের পদটি পেয়েছেন।জানা গিয়েছে, ৫৬জন পুরুষের মধ্যে একমাত্র লেডি বিএসএফ হিসাবে সুমনই কোর্সে ছিলেন।

স্নাইপার বাহিনীর কাজটা অত্যন্ত কঠিন। শত্রুপক্ষ জানতেই পারে না কোথায় লুকিয়ে রয়েছে এই স্নাইপার। আচমকাই ধেয়ে আসে গুলি। আর তারপরেই লুকিয়ে পড়ে শত্রু। মূলত দূরবীন লাগানো রাইফেল থেকেও তাক করা হয়। সুমন এবার স্নাইপার ইনস্ট্রাকটর হিসাবে কাজ করবেন।

Back to top button