বিনোদন

এত নাম-যশ-সাফল্যের পরেও কেন অবিবাহিত হৈমন্তী শুক্লা? ব্যক্তিগত জীবন নিয়ে অকপট শিল্পী

সঙ্গীত জগতের কিংবদন্তি শিল্পী হৈমন্তী শুক্লা। দেশে বিদেশে ছড়িয়ে রয়েছে তাঁর অসংখ্য ছাত্র ছাত্রী। পেশাগত জীবনে সাফল্যের চূড়ান্ত পর্যায়ে রয়েছেন তিনি। কিন্তু ব্যক্তিগত জীবনে আজও অবিবাহিত। কিন্তু কেন? কী কারণে আজও সংসার বাঁধলেন না তিনি?

   

সম্প্রতি দিদি নম্বর ওয়ানের মঞ্চে এসেছিলেন হৈমন্তী শুক্লা। সেখানেই সঞ্চালিকা রচনা বন্দ্যোপাধ্যায় তাঁকে প্রশ্ন করেন কেন বিয়ে করলেন না তিনি? উত্তরে শিল্পী বলেন, “গান ছাড়া আমার কিছুই ভাল লাগে না। গানটার সঙ্গেই গভীর প্রেম, আষ্টেপৃষ্ঠে বেঁধে রেখেছে। কখনও মনে হয়নি কেন আমার বর হল না, ছেলেপুলে হল না। আসলে আমার এত ছেলেপুলে, যারা আমাকে মা বলে ডাকে”।

এরপরেই রচনা জানতে চান জীবনে কখনও কি প্রেম আসেনি তাঁর? উত্তরে হৈমন্তী শুক্লা বলেন, “কেউ হয়তো ভালবেসেছে। আমি বুঝতে পারিনি। অনেকেই আমায় জিজ্ঞাসা করেন, তুমি এত ভালবাসার গানগুলো কাকে ভেবে গাও? আমি তখন উত্তর দিই ওই মাইক্রোফোনটাই আমার প্রেমিক হয়ে যায় তখন”।

১৯৭২ সালে কেরিয়ার শুরু হয়েছিল তাঁর। বর্তমান যুগে এসেও তাঁকে টেক্কা দেওয়ার লোক অমিল। সারা বিশ্বে ছড়িয়ে রয়েছে তাঁর ছাত্রছাত্রীরা। এঁদের অনেকেই তাঁকে ডাকেন মা বলে। সব সময়ই মুখে লেগে রয়েছে হাসি। এই মিষ্টভাষীর মানুষটাকে ভালবাসার সংখ্যা নেহাত কম নয়।

Back to top button