বিনোদন

মায়ের স্বপ্নে রঙিন! দোলের আগেই রাঙিয়ে দিল ইমনের বসন্ত উৎসব

দোল উৎসবের শুরু টা হয়েছিল মায়ের হাত ধরেই। কিন্তু আজ মা নেই। তবে উৎসব আসে কালের নিয়মে। আর সেই উৎসবকে টিকিয়েও রেখেছেন ইমন চক্রবর্তী মায়ের স্মৃতিকে বাঁচিয়ে রাখতে। সম্প্রতি তাই ধুমধাম করে প্রতিবারের মতো অনুষ্ঠিত হয়ে গেল ইমন চক্রবর্তীর বসন্ত উৎসব।

   

এই বছর এই বসন্ত উৎসব ৮ বছরে পা দিল। হাওড়ার লিলুয়ার মীরপাড়া মাঠে হল অনুষ্ঠান। সকালে ফেরির থেকে শুরু করে সারাদিন আবির, গান, নাচে মুখরিত হয়ে ওঠে মাঠ প্রাঙ্গণ। বিকেলে গান গাইতে আসেন, ঊষা উত্থুপ। ছিলেন জোজো, সমিধ, ইমন চট্টোপাধ্যায়, সৌরেন্দ্র সৌম্যজিত, অনিন্দ্য চট্টোপাধ্যায়, ফকিরা।

তবে শুধু গান নয় এসেছিলেন আরও নামজাদা শিল্পীরা। তাঁদের মধ্যে ছিলেন, দেবলীনা কুমার, অর্ণব বন্দ্যোপাধ্যায়, প্রমুখের মতো খ্যাতনামা নৃত্যশিল্পীরা।ইমনকে ঊষা উত্থুপের সঙ্গে গান গাইতে দেখা যায়। কখনও আবার তিনি গলা মেলান তিমির বিশ্বাস বা ইমন চট্টোপাধ্যায়ের সঙ্গে।

এই উৎসব প্রসঙ্গে গায়িকা বলেছিলেন, “বসন্ত উৎসবের শুরু মায়ের হাত ধরেই। এমনকি আমি যে স্কুল এখন চালাই সেটাও মায়ের তৈরি করা। মা আগে আমাদের বাড়ির সামনের গলিতে খাট পেতে ছাত্রদের নিয়ে একটি অনুষ্ঠানের আয়োজন করেছিল। এখন সেই অনুষ্ঠান আমি চালাই। আমার কিছুটা পরিচিতি আছে, তাই স্পন্সর পাই। বড় করে অনুষ্ঠান করতে পারি”।

 

Back to top button