বিনোদন

স্বপ্নে তোমায় ছোঁয়া যায়! মৃত্যু বার্ষিকীতে মাকে মনে করে চোখের জলে ভাসলেন এই গায়িকা

ব্যস্ত জীবনে যন্ত্রের মত আমরা কাজ করলেও মাঝেমধ্যেই আমাদের মনে পড়ে মায়ের কথা। এই যান্ত্রিক জীবন থেকে একটু ছুটি পেতেই পুরনো দিনের স্মৃতিচারণ কিংবা মায়ের কাছে মনের কথা জানালে যেন মন অনেকখানি হালকা হয়। তেমনই এবার নিজের খানিকটা মনের কথা ফেসবুক পোস্টে লিখে মৃত্যু বার্ষিকীতে মাকে মনে করলেন ইমন চক্রবর্তী।

   

ছোটবেলার মায়ের সঙ্গে সাদা কালো ছবি পোস্ট করে গায়িকা লেখেন, “মা, ১০ বছর তোমায় দেখি না। কিন্তু এক মুহূর্তের জন্য মনে হয় না তুমি আমার কাছে নেই। মনে হয়, অনেক বেশি করে আছো। সবসময় আছো। তবে ওই আর কি, ছুঁতে পেলে আমি আরো ভালো থাকতাম, এই যা। খালি মনে হয়, সবার বয়স বেড়ে যাচ্ছে আর তুমি সেই ৪৮ বছরেই থেকে গেলে। ফিরে আসতে বলার উপায় নেই। তবে স্বপ্নে এসো, স্বপ্নে তোমায় ছোঁয়া যায়, গল্প করা যায়, কাঁদা যায়”।

গায়িকার সংযোজন, “কিছু কথা রেখেছি। যেগুলো রাখতে পারিনি, সেগুলো রাখবোই। তোমায় ভালোবাসি মা, অনেক ভালোবাসি। ২৬ ফেব্রুয়ারি তোমাকে হারাবার দিন, তবে আরো বেশি করে অনুভব করার দিন”। আজ থেকে ১০ বছর আগে ঠিক এই দিনেই গায়িকার মায়ের মৃত্যু হয়েছিল। তখন ইমন স্কুল পড়েন।

ইমনের মা-ই তাঁকে দেখিয়েছিলেন গান গাওয়ার স্বপ্ন। মার কাছেই প্রথম সরগম শেখা। গানের জগতে নিজের পরিচিতি গড়েছেন খুব অল্প বয়সেই। শুধু যে নিজে ভালো গান গাইছেন এমন নয়, তাঁর হাত ধরে বহু নতুন প্রতিভাও জায়গা করে নিয়েছে টলিউডে।

প্রসঙ্গত, মাতৃ বিয়োগের পর একেবারেই ভেঙে পড়েছিলেন গায়িকা। সেই সময় রবীন্দ্রনাথ ঠাকুরের কবিতা গান থাকে স্বাভাবিক জীবনে ফিরিয়ে আনতে সাহায্য করেছিল এমনটাই জানিয়েছেন তিনি। এই প্রসঙ্গে তার সংযোজন, “মায়ের মৃত্যুর পর ডিপ্রেশনে চলে গিয়েছিলাম। তারপর সময়ের সঙ্গে কামব্যাক করতে শুরু করি। তখন আমি রবীন্দ্রনাথের একটি বই পড়েছিলাম। সেখানে লেখা আছে মৃত্যু মানে আত্মার মৃত্যু নয়, মৃত্যু মানে মানুষের শরীরের মৃত্যু। এবং আত্মার এক ঘর থেকে আর এক ঘরে যাওয়া। এটা আমায় ভীষণভাবে নাড়া দিয়েছিল। তার মানে আমার মা বেঁচে আছে এখনও। এবং অনেক বেশি করে মাকে আমি ফিল করতে শুরু করেছিলাম”।

Back to top button