বিনোদন

পুনমের মত প্রস্তাব এসেছিল তাঁর কাছেও! ‘ডেথ স্টান্ট’ নিয়ে মুখ খুললেন জয়া আহসান

জরায়ুর ক্যান্সারে আক্রান্ত হয়ে মারা গেছেন পুনম পান্ডে। এমনটাই খবর রটে গিয়েছিল। কিন্তু শনিবার সকালে হঠাৎই সোশ্যাল মিডিয়ায় হাজির হন অভিনেত্রী। ভিডিও বার্তায় বলেন, তিনি মারা যাননি। বরং সারভিক্যাল ক্যানসারের সচেতনতার প্রচারের জন্য তিনি এই কাজ করেছেন। কিন্তু তার এই সচেতনতার প্রচার মোটেই ভালো ভাবে নেননি কোনও মহল। নিন্দার ঝড় উঠেছে সোশ্যাল মিডিয়ায়। তবে শুধু পুনম নয় অভিনেত্রী জয়া আহসানের কাছেও নাকি এই ধরনের প্রস্তাব গিয়েছিল। যদিও সেই প্রস্তাব নাকচ করে দিয়েছিলেন অভিনেত্রী।

এক সাক্ষাৎকারে জয়া জানান, বাংলাদেশের এক বিজ্ঞাপন সংস্থার কনসেপ্ট ছিল তিনি হারিয়ে গিয়েছেন। কিন্তু তাঁদের কথায় রাজি হননি অভিনেত্রী। শিল্পী হিসেবে আমাদের একটা দায়িত্ববোধ রয়েছে। সেটা ভুলে গেলে চলবে না। দর্শক আর ভক্তদের জন্যই তারকাদের অস্তিত্ব, সেটা ভুলে গিয়ে তাঁদের ভাবাবেগে আঘাত করা উচিত নয়।

তিনি আরও বলেন, “শিল্পী হিসেবে সবকিছুরই একটা পরিমিতি বোধ থাকা প্রয়োজন। সেই সীমা ছাড়িয়ে কোনও বিষয়ে সচেতনতার বার্তা দেওয়া মোটেই যুক্তিযুক্ত নয়”।

ভারতে ফি বছর জরায়ুমুখের ক্যানসারে লাখ লাখ মহিলা আক্রান্ত হন। তাঁদের মুখ হয়ে আসতে চেয়েছিলেন পুনম। যদিও নিজের এই মিথ্যার জন্য ক্ষমা চেয়েছেন তিনি।পাশপাশি তাঁর এই উদ্যোগকে যাঁরা নিম্নরুচির পরিচয় বলে দেখছেন, তাঁদেরকেও আমন্ত্রণ জানিয়েছেন, খোলামনে তাঁর সঙ্গে কথা বলার জন্য।

Back to top button