বিনোদন

কেমন আছেন কবীর সুমন? সোশ্যাল মিডিয়ায় নিজেই জানালেন কবিয়াল

সোমবারই গুরুতর অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন সঙ্গীত শিল্পী কবীর সুমন। হৃদরোগ ও শ্বাসকষ্টের সমস্যা নিয়ে কলকাতা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয় তাঁকে। তাঁর অসুস্থতার খবরে উদ্বিগ্ন অনুরাগী মহল। তবে এবার কেমন আছেন তিনি অনুরাগীদের নিজেই সেই কথা জানালেন।

নিজের সোশ্যাল মিডিয়ায় কবিয়াল লিখেছেন, “শ্বাসকষ্ট নিয়ে কলকাতা মেডিক্যাল কলেজে ভর্তি হয়েছি। শিগগিরি সেরে উঠব। চিন্তা করবেন না”। তাঁর এই পোস্টে শুভেচ্ছা ও শুভকামনা জানিয়েছেন অনুরাগীরা। একজন লিখেছেন, “বাংলাদেশ থেকে অনেক অনেক শুভকামনা স্যার, প্রানপন প্রার্থনা করছি, নিশ্চয় সেরে যাবেন”। একজন লিখেছেন, “প্রার্থনা করি, দ্রুত সুস্থ হয়ে উঠুন প্রিয় মানুষ”।

হাসপাতাল সূত্রে খবর, পালমনোলজিস্ট, কার্ডিওলজিস্ট, সিসিইউ স্পেশালিস্ট, জেনারেল মেডিসিন বিভাগের ৪ সদস্য নিয়ে একটি মেডিক্যাল বোর্ড গঠন করা হয়েছে। সোমনাথ দে (সিসিইউ স্পেশালিস্ট)-র অধীনে চিকিসাধীন রয়েছেন তিনি। দীর্ঘদিন তিনি হাঁপানির সমস্যায় ভুগছেন৷ এই মুহূর্তে শিল্পীর অবস্থা আশঙ্কাজনক হলেও স্থিতিশীল।

হাসপাতাল সূত্রে খবর, গায়কের জ্ঞান আছে। মুখ দিয়ে খাবার খাওয়ানো হয়েছে অল্প। এখনও অক্সিজেন চলছে। জেনারেল মেডিসিন, রেসপিরেটরি হেড, ক্রিটিকাল কেয়ার হেডের তত্ত্বাবধানে রয়েছেন তিনি।ওষুধ দিয়ে রক্তচাপ নিয়ন্ত্রণে আনা হয়েছে।

দীর্ঘদিন ধরে তিনি তালিম নিয়েছেন মার্গ সঙ্গীতের৷ মার্গ সঙ্গীত নিয়ে এবার নতুন সৃষ্টিতে আজও মেতে ওঠেন তিনি৷ একটা সময়ে প্রত্যক্ষ রাজনীতিতে এলেো পরে আর কোনও নির্বাচনে প্রার্থী হননি তিনি।

শুধু সঙ্গীত শিল্পী নন, তিনি বাংলা সঙ্গীত জগতের এক দিকপাল৷ বাংলা সঙ্গীতে তিনি পরিবর্তন ঘটিয়েছেন৷ সুমনের সঙ্গে জড়িয়ে রয়েছে আপামর বাঙালির প্রেম-বিচ্ছেদ-বিরহ।

Back to top button