বিনোদন

কবিয়ালের চরিত্র নিয়ে প্রশ্ন! বাড়ি ফিরেই সপাটে জবাব দিলেন কবীর সুমন

সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন কবীর সুমন। গত শনিবার হাসপাতাল থেকে ছুটি দেওয়া হয়েছে কবিয়ালকে। যদিও বাড়িতে কঠোর পর্যবেক্ষণের মধ্যেই থাকতে হবে শিল্পীকে। আপাতত স্থিতিশীল রয়েছে শারীরিক অবস্থা। কিন্তু বাড়ি এসেই কার্যত বোমা ফাটালেন তিনি।

বরাবরই বিতর্কে থাকেন কবীর সুমন। এবার তিনি অসুস্থ হতেই তাঁর চরিত্র নিয়েও প্রশ্ন উঠেছিল। এবার সেই সব কিছুর জবাব দিয়েছেন কবিয়াল। নিজের ফেসবুকে দীর্ঘ পোস্ট করেছেন তিনি। জবাব দিয়েছেন সপাটে।

কবিয়াল লেখেন, “দীর্ঘকাল বেঁচে থেকে বুঝলাম বড্ড বেশিরভাগ বঙ্গভাষী বিশ্বাস করেন চরিত্র থাকে জননেন্দ্রিয়ে। কোনও পুরুষ একাধিক মহিলার সঙ্গে শয়ন করলেই তার চরিত্র খারাপ। মহিলাদের বেলাতেও একই মাপকাঠি। বড্ড বেশি বঙ্গভাষী আমায় ঘৃণা করেন আমি একাধিক মহিলার সঙ্গে থেকেছি বলে। বুঝেছি মূল জায়গাটা ঈর্ষা। তারাও চায়। পায় না। পেরে ওঠে না।”

তাঁর সংযোজন, “সেদিন দেখলাম তিনজন সনাতনধর্মীয় বঙ্গজ পুরুষনামধারী ফেসবুকে লিখেছেন – হাসপাতাল থেকে না ফিরলেই ভাল হত। আবার কতজনকে ধরেবেঁধে বিয়ে করবে কে জানে। হাসপাতাল থেকে ফিরে এসেছি – বড়ই পরিতাপের বিষয়। যাঁরা তা মনে করেন প্লিজ আশায় থাকুন। বুড়ো আবার ব্যামোয় পড়বে। কে বলতে পারে এবারে হয়তো পগার পার”।

হৃদরোগ ও শ্বাসকষ্টের সমস্যা নিয়ে কলকাতা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি তিনি। উদ্বেগ ছড়িয়েছিল অনুরাগীদের মধ্যে। তখন নিজের সোশ্যাল মিডিয়ায় কবিয়াল লিখেছিলেন, “শ্বাসকষ্ট নিয়ে কলকাতা মেডিক্যাল কলেজে ভর্তি হয়েছি। শিগগিরি সেরে উঠব। চিন্তা করবেন না”।

Back to top button