অফবিট

রূপে লক্ষ্মী, গুণে সরস্বতী এই মহিলা IPS অফিসার! অভিনয় করেছেন বলিউড সিনেমাতেও

ইচ্ছে আর অধ্যবসায় থাকলে যে কোনো দুঃসাধ্যও সাধন করা যায় নিমেষেই। এবার সেই প্রমাণই দিলেন ভোপালের কন্যা সিমালা প্রসাদ। তার প্রচেষ্টাকে কুর্নিশ জানিয়েছেন সকলে। এই মহিলা আইপিএস অফিসার নজির স্থাপন করেছেন। তবে অবাক করার মত বিষয়, এই মহিলা অভিনয়ও করেছেন ছবিতে।

১৯৮০ সালে ভোপালে জন্ম সিমালার। তিনি পড়াশোনা করেন সেন্ট জোসেফ কো-এড স্কুল থেকে। এরপর তিনি বি. কম. নিয়ে স্নাতকের পড়াশোনা করেন এবং ভোপালের বরকতুল্লাহ বিশ্ববিদ্যালয় থেকে সমাজবিজ্ঞানে স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেন।

ছোট থেকেই নাচ করতে ভালোবাসত সিমালা। আগ্রহ ছিল অভিনয়ের প্রতিও। তিনি স্কুল ও কলেজে থাকাকালীন বহু নাটক করেছেন। ২০১৭ সালে আলিফ এবং ২০১৯ সালে নাক্কাশের মতো বলিউড সিনেমাতেও তিনি কাজ করেছেন।

সব থেকে উল্লেখ্য, UPSC এর মত কঠিন পরীক্ষায় তিনি একবারেই সফলতা লাভ করেন। এমনকি কোনও রকম টিউশন ছাড়াই নিজে পড়াশোনা করেই এই সফলতা পেয়েছেন তিনি। তিনি প্রথমে মধ্যপ্রদেশ পাবলিক সার্ভিস কমিশন পরীক্ষা দিয়ে তাতে উত্তীর্ণ হয়েছিলেন। মধ্যপ্রদেশ পাবলিক সার্ভিস কমিশন পরীক্ষায় উত্তীর্ণ হয়ে তিনি ডিএসপি পদে নিযুক্ত হন।২০১০ ব্যাচের একজন আইপিএস অফিসার। সম্প্রতি তার পোস্টিং হয়েছে মধ্যপ্রদেশে।

Back to top button